সাকিবকে আইসিসির অফিসিয়াল তিরস্কার

Slider খেলা

images

 

 

 

 

ঢাকা: শঙ্কা জেগেছিল হয়তো কঠোর শাস্তির আওতায় ‍পড়তে পারেন সাকিব আল হাসান! তবে বড় কোনো শাস্তির মুখোমুখি হতে হয়নি বিশ্বসেরা অলরাউন্ডারকে। বৃহস্পতিবার (৩ মার্চ) সাকিবকে অফিসিয়ালি তিরস্কার করার বিষয়টি নিশ্চিত করে আইসিসি।

পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপের ‘সেমিফাইনাল তুল্য’ ম্যাচটিতে আউট হওয়ার পর স্ট্যাম্পে সজোরে ব্যাট দিয়ে আঘাত করেন সাকিব। উত্তেজনাপূর্ণ ম্যাচটির ওই মুহূর্তটিতে আবেগকে নিয়ন্ত্রণ করতে পারেন নি ঠিক, তবে তাৎক্ষণিকভাবেই আম্পায়ারের দৃষ্টি আকর্ষণ করে নিজের ভুল স্বীকার করে নেন।

এতে আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল-১ এর ২.১.৮ আর্টিক্যাল লঙ্ঘন করেন সাকিব।

বুধবারের (২ মার্চ) ম্যাচটিতে বাংলাদেশের ইনিংসে মোহাম্মদ আমিরের করা ১৮তম ওভারের দ্বিতীয় বলে স্কুপ করতে গিয়ে ক্লিন বোল্ড হন সাকিব (১৩ বলে ৮)। সঙ্গে সঙ্গেই মেজাজ হারিয়ে স্ট্যাম্পে ব্যাট দিয়ে আঘাত করেন তিনি। তখন জয় থেকে ২৬ রান দূরে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৫ বল ও পাঁচ উইকেট হাতে রেখে ফাইনাল নিশ্চিত করে টাইগাররা।

মাঠের দু্ই আম্পায়ারসহ তৃতীয় ও চতুর্থ আম্পায়ারের রিপোর্টের ভিত্তিতে সাকিবের বিরুদ্ধে এমন শাস্তি আরোপ করেন ম্যাচ রেফারি জেফ ক্রো। তা মেনে নেওয়ায় এ বিষয়ে আর অানুষ্ঠানিক শুনানির প্রয়োজন হবে না।

এ ধরনের অপরাধের (লেভেল-১) সর্বনিম্ন শাস্তি অফিসিয়াল তিরস্কার আর সর্বোচ ম্যাচ ফি’র পঞ্চাশ শতাংশ জরিমানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *