মুক্তিতে বাধা নেই ব্যারিস্টার শাকিলার

Slider বাংলার আদালত

 

2016_01_13_16_24_39_Evogz5C6FCte0mhBfMSJ5Qe7VC34fv_original

 

 

 

 

ঢাকা : জঙ্গি সংগঠন ‘হামজা ব্রিগেড’ অর্থায়নের অভিযোগে দায়ের করা দুই মামলায় জামিন পেয়েছেন বিএনপিপন্থি আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানা।

উচ্চ আদালতের এ আদেশের ফলে তার মুক্তিতে আরা কোনো বাধা রইলে না বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

দীর্ঘ শুনানি শেষে রুল নিষ্পত্তি করে বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

আজ আদালতে শাকিলার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন। পরে আদালত থেকে বেরিয়ে অ্যাডভোকেট সগীর হোসেন লিওন বলেন, ‘শাকিলা ফারজানাকে দুই মামলায় অভিযোগ গঠন করার আগ পর্যন্ত জামিন দিয়েছেন আদালত।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি  সন্ত্রাস দমন আইনে করা দুই মামলায় জামিন আবেদনের শুনানি শেষে এ বিষয়ে আদেশের জন্য আগামী ২২ ফেব্রুয়ারি ধার্য করেন হাইকোর্ট।

হামজা ব্রিগেড নামের একটি জঙ্গি সংগঠনকে অস্ত্র কেনার জন্য এক কোটি ৮ লাখ টাকা যোগানোর অভিযোগে ২০১৫ সালের ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমণ্ডি থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী হাসানুজ্জামান লিটন ও জজকোর্টের আইনজীবী মাহফুজ চৌধুরী বাপনসহ চট্টগ্রামের বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে আইনজীবী ব্যরিস্টার শাকিলা ফারজানাকে গ্রেপ্তার করে র‌্যাব।
পরে বাঁশখালী ও হাটহাজারীতে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

সন্ত্রাস দমন আইনে হাটহাজারী থানায় ও বাঁশখালী থানায় দায়ের করা মামলায় আইনজীবী লিটন ও বাপন গত বছরের ডিসেম্বর জামিন পেয়ে মুক্তি পান। কিন্তু দুই মামলায় গত বছরের ২৮ নভেম্বর শাকিলা জামিন না পাওয়ায় চলতি বছরের ১২ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *