শ্রীপুরে শহীদ মিনারে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি

Slider জাতীয়

SREEPUR,GAZIPUR-NEW SHAHEED MINAR-1

চলছে ভাষার মাস ফেব্রুয়ারি। প্রতি বছর এই মাসটিতে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের স্মরণ করে বাঙালি জাতি। মাতৃভাষা দিবসের আন্তর্জাতিক স্বকৃৃতি পাওয়ায় ২১ ফেব্রুয়ারি দিনটিতে তাই আনুষ্ঠানিকভাবে শহীদ মিনারে গিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান সব শ্রেণি-পেশার মানুষ। এ উপলক্ষে এ বছরও গাজীপুরের শ্রীপুর কেন্দ্রীয় শহীদ মিনারকে সাজানো হয়েছে। পাশাপাশি শ্রদ্ধা নিবেদন করতে আসা জনসাধারণের স্বার্থে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থাও।

শনিবার সকালে সরেজমিনে শ্রীপুরের কেন্দ্রীয় শহীদ মিনার শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় এলাকায় গিয়ে দেখা যায়, ধোয়া-মোছার কাজ চলছে। শহীদ মিনারের মূলস্তম্ভগুলোয় টাইলস্ দিয়ে তৈরি করা হয়েছে।

শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ও শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি নূরুন্নবী আকন্দ জানান, সব কাজই প্রায় শেষের দিকে। যতটুকু কাজ বাকি আছে তা আজ সন্ধ্যার মধ্যেই শেষ হয়ে যাবে।

প্রস্তুুতি সম্পর্কে জানতে চাইলে অমর একুশে উদ্যাপন কমিটির সভাপতি ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, প্রস্তুুতির কাজ প্রায় শেষ। এখন টুকটাক গোছানোর কাজ চলছে।

নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে জানতে চাইলে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, আগের তুলনায় এবার কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রীপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে আসা সর্ব সাধারণের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের জন্য শহীদ মিনার এলাকায় নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলেও জানিয়েছেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান। তিনি বলেন, নিরপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। একুশে ফেব্রুয়ারি উদ্যাপনে কোনও সমস্যা হবে না।

ভাষা দিবসে শ্রীপুর উপজেলা প্রশাসনের কর্মসূচিঃ
একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও যথাযোগ্য মর্যাদার সঙ্গে দিবসটি পালনের জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের উদ্দেশ্যে একটি শক্তিশালী ‘অমর একুশে উদ্যাপন সমন্বয় কমিটি’ গঠন করা হয়েছে। সমন্বয় কমিটি দিবসটি সুষ্ঠুভাবে পালনের বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *