নিরাপত্তা জোরদার শহীদ মিনারে

Slider জাতীয়

 

 

 

 

index

 

 

 

 

 

ঢাকা: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা, চলছে সাজ-সজ্জা ও প্রস্তুতি। চব্বিশ ঘণ্টা শহীদ মিনার এলাকায় নিরাপত্তার দায়িত্বে কাজ করছে আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাত আড়াইটার দিকে দেখা যায় কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় পুলিশের সদস্যরা নিরাপত্তা বলয় তৈরি করেছে। নির্ঘুম চোখে শহীদ মিনারে পাহারা দিচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী। কোনো ব্যক্তির আচরণ সন্দেহজনক মনে হলে করা হচ্ছে জেরা-তল্লাশি।
ইতোমধ্যেই শহীদ মিনারের মূল প্রাঙ্গণে বাঁশ দিয়ে নির্মাণ করা হয়েছে সীমানা প্রাচীর, ল্যাম্পপোস্টগুলোতে বসানো হয়েছে উজ্জ্বল বৈদ্যুতিক বাতি। শহীদ মিনারের বেদী সংস্কার করা হয়েছে, দেওয়া হয়েছে সাদা রঙের আঁচড়।

আর মাত্র দুদিন পরেই ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কী ভুলিতে পারি’ গান গাইতে গাইতে সমগ্র জাতি স্মরণ করবে বায়ান্নর একুশে ফেব্রুয়ারির শহীদদের। শ্রদ্ধা ভালোবাসায় পালন করবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিনটিতে শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি থেকে শুরু করে দেশের বিভিন্ন স্তরের জন-সাধারণ।

ইতোমধ্যেই কেন্দ্রীয় শহীদ মিনার ও আজিমপুর কবরস্থানে শহীদদের স্মৃতিতে সম্মান জানানোর রুট ম্যাপ নিরুপণ করা হয়েছে। বরাবরের মতো এবারও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মান জানানোর যাবতীয় অনুষ্ঠান আয়োজনে মুখ্য ভূমিকা পালন করবে ঢাকা বিশ্ববিদ্যালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *