গাজীপুরে বন কর্মকর্তা-বনদস্যু সংঘর্ষ, আটক ৫

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

64771_161

 

 

 

 

 

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা জোড়াপাম্প এলাকায় বন কর্মকর্তা ও বনদস্যুদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ৫ বনদস্যুকে আটক কর‍া হয়।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ, বন কর্তকর্তা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে ওই এলাকার জসীম উদ্দিন নামে এক বনদস্যু বনের জমিতে তার মায়ের নামে মসজিদ ও মার্কেট নির্মাণের কাজ করছিলেন। খবর পেয়ে কালিয়াকৈর বন কর্মকর্তারা উচ্ছেদ অভিযান চালায় এবং তাদের কাজ বন্ধ করে দেয়।

পরে বনদস্যু জসিম তার লোকজনসহ দেশিয় অস্ত্র ও বন্দুক নিয়ে বন কর্মকতাদের ওপর হামলা চালায়। এসময় বন কর্মকর্তারা আত্মরক্ষার্থে বনদস্যুদের ধাওয়া করে ফাঁকা গুলি চালায় এবং ৫ জনকে আটক করে। এক পর্যায়ে বনদস্যুরাও বন কর্মকর্তাদের ওপর গুলি চালায়। পরে বনদস্যুরা সংঘবদ্ধভাবে বন কর্মকর্তাদের অফিস ঘেরাও করে।

খবর পেয়ে র‌্যাব-পুলিশ ঘটনাস্থলে গিয়ে বনদস্যুদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। এঘটনায় কালিয়াকৈর থানায় মামলার প্রস্তুতি চলছে।

কালিয়াকৈর রেঞ্জ বন কর্মকর্তা মো. মোতালেব হোসেন জানান, বনের জমিতে অবৈধভাবে মসজিদ ও ভবন নির্মাণ করছিল জসিম উদ্দিন নামে এক বনদস্যু। খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের কাজ বন্ধ করা হয়। এ সময় বনদস্যু জসিমের লোকজন আমাদের ওপর হামলা করে গুলি চালায়। পরে আত্মরক্ষার্থে আমরা ফাঁকা গুলি করি এবং তাদের ৫ জনকে আটক করি।

এ ব্যাপারে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মো. মোতালিব মিয়া জানান, দুপুরে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। বনদস্যুরা বন কর্মকর্তাদের ওপর হামলা চালালে এক পর্যায়ে বন কর্মকর্তারা ফাঁকা গুলি করে। এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *