ঈদে নিরাপত্তা জোরদারের আহ্বান

Slider চট্টগ্রাম

 

 

2016_06_02_12_34_02_UyUSqLsb3rUV4YopOpCwSfmieWV2HJ_original

 

 

 

 

চট্টগ্রাম : আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামের আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সার্বিক নিরাপত্তা জোরদারে কার্যকর ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম চেম্বারের সেক্রেটারী ইনচার্জ প্রকৌশলী মো. আলমগীর চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

গত বছরের ন্যায় এবারও রমজানে শপিং মল, মার্কেট ও নগরীর ব্যস্ততম এলাকাসমূহে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি ও ভূমিকা প্রশংসনীয় উল্লেখ করে চেম্বার সভাপতি বলেন, ‘মানুষ যেভাবে নিরাপদ পরিবেশে রমজান মাস অতিক্রম করছে, অনুরূপ পরিবেশে পবিত্র ঈদ উদযাপন করতে পারবে বলে আমরা আশা করি।

তবে কোন ধরণের অনাকাংখিত পরিস্থিতি এড়াতে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা প্রয়োজন বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ প্রশাসনিক পদক্ষেপের প্রতি সন্তোষ প্রকাশ করে এ ধারাবাহিকতা সমুন্নত রাখার অনুরোধ জানিয়ে চেম্বার সভাপতি রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালগুলোতে চুরি, ছিনতাই ইত্যাদি অপরাধ নিয়ন্ত্রণে নিরাপত্তারক্ষীর সংখ্যা বৃদ্ধির পরামর্শ প্রদানের পাশাপাশি ঢাকা-চট্টগ্রামসহ আন্তঃজেলা মহাসড়ক ও নগরীর অভ্যন্তরীণ সড়কসমূহ ব্যবহারকারী ঈদে ঘরমুখো মানুষকে যানজটে নাজেহাল ও দুর্ভোগ থেকে রক্ষা করতে হাইওয়ে পুলিশ ও ট্রাফিক বিভাগসহ সংশ্লিষ্টদের আন্তরিক প্রচেষ্টার উপর গুরুত্বারোপ করেন।

ঈদের আগে ও পরে সরকারী ছুটির কারণে শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন মার্কেট ও অফিস আদালত বন্ধ থাকার সময় ডাকাতি, লুটপাট রোধকল্পে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে মাহবুবুল আলম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *