বরগুনায় অনির্দিষ্টকালের ডাকা হরতাল প্রত্যাহার

Slider জাতীয়

images

 

 

 

 

বরগুনা: বরগুনায় ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা ও লুটপাটের প্রতিবাদে জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ডাকা অনির্দিষ্টকালের হরতাল প্রত্যাহার করা হয়েছে।

রোববার (১৭ জানুয়ারি) রাত ১০টায় পৌর শহরে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি জাহাঙ্গীর কবিরের পক্ষে মাইকিং করে হরতাল প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়।

চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি জাহাঙ্গীর কবির  হরতাল প্রত্যাহারের সত্যতা নিশ্চিত করেছেন।

বরগুনা সার্কিট হাউসে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম, পুলিশ সুপার বিজয় বসাক ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি জাহাঙ্গীর কবিরের মধ্যে জরুরি বৈঠকে শেষে হরতাল প্রত্যাহারের সিদ্বান্ত গৃহীত হয়।

জাহাঙ্গীর কবির বলেন, প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু বিচারের আশ্বাস দেওয়ায় আমরা হরতাল প্রত্যাহার করেছি। আশা করছি প্রশাসন সুষ্ঠু বিচারের মাধ্যমে দোষীদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করবে।

এবিষয়ে বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক বলেন, সন্ত্রাসী হামলার পর পরই ঘটনাস্থলে উপস্থিত হয়ে কোনো লিখিত অভিযোগ ছাড়াই তাৎক্ষণিকভাবে পুলিশকে আসামিদের ধরার নির্দেশ দেওয়া হয়। ভুক্তভোগীদের মামলা দায়েরের আগেই পুলিশ বরগুনার বিভিন্ন এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে নয়ন ও সোহেল নামে দু’জন চিহ্নিত আসামি এবং ইরানি মামুন নামে একজনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরো বলেন, এ ঘটনার সঙ্গে অভিযুক্ত কাউকে ছাড় দেওয়া হবে না। এঘটনায় বরগুনার ক্ষুব্ধ ব্যবসায়ীরা হরতালের ডাক দিলেও তাদের সঙ্গে আলোচনার পর হরতাল প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। মামলায় অভিযুক্ত অন্য আসামিদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে।

শনিবার বরগুনা পৌর শহরের তালুকদার বস্ত্রালয় ও তাদের বসত বাড়িতে সন্ত্রাসী হামলা ও লুটপাট চালায় চিহ্নিত সন্ত্রাসী অভিজিৎ তালুকদার (অভি) ও তার বাহিনী। ঘটনার পর থেকেই মামলার মূল অভিযুক্ত অভিজিৎ তালুকদার (অভি) পলাতক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *