বিএনপির ৩৪ নেতাকর্মীর ৩ বছরের কারাদণ্ড

Slider রাজনীতি

2015_07_08_07_28_37_vxWhoLEGBbnwNa0pgrJqdGGXhsHRnC_original

 

 

 

 

বাগেরহাট: দ্রুতবিচার আইনে দায়ের করা পৃথক দু’টি মামলায় বাগেরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী রেজা বাবুসহ বিএনপি-জামায়াতের ৩৪ নেতাকর্মীর তিন বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

বুধবার দুপুরে বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জাহিদুল আজাদ আদেশ দেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত ২২ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

২০১৩ সালে ২০ অক্টোবর বাগেরহাটের গোটাপাড়া ইউনিয়নের মুক্ষাইট মোড়ে স্থানীয় আওয়ামী লীগ অফিসে প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরসহ অগ্নিসংযোগ এবং ১০ আগস্ট বিষ্ণুপুর ইউনিয়নের কু-কোড়ামারা গ্রামে আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় দ্রুত বিচার আইনে বাগেরহাট মডেল থানায় মামলা দায়ের করা হয়। মামলা দুটিতে বিএনপি ও জামায়াতের ২০৭ নেতাকর্মীকে আসামি করা হয়েছিল।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বাগেরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলী রেজা বাবু, জেলা বিএনপির সভাপতি এমএ সালামের দুই ভাই আ. রব ডাকুয়া ও শাহীন ডাকুয়া, গোটাপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাশারত হাওলাদারসহ মোহম্মদ, হাসমত শেখ, ওমর ফারুক, মামুন মোল্লা, আ. হাই মাঝি, একরামুল শেখ, মোবারক মোল্লা, ছফরুল দর্জি, আজমল শেখ, রনি শেখ, হায়দার মাঝি, কামাল শেখ, হাফিজ মল্লিক, আ. কাদের শেখ, শহিদ মাঝি, মাসুম মাঝি, হারুন মাঝি, পিন্টু সরদার, সিদ্দিক শেখ, ওসমান, এলাহি শেখ, নওশের শেখ, সিরাজ শেখ, রাজ্জাক পাইক, বাদশা, শহীদুল ইসলাম, টগর শেখ, মাহামুদ শেখ ও সোহেল শেখ।

বিএনপির এসব নেতাকর্মীর বাড়ি বাগেরহাট পৌর এলাকাসহ সদর উপজেলার গোটাপাড়া ও বিষ্ণুপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

বাদীপক্ষের আইনজীবী মো.শহিদুল ইসলাম  জানান, এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে দ্রুত আপিল করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *