ট্রাকে চড়ে যুদ্ধ করছে আইএস

Slider সারাবিশ্ব

1450242983

 

 

 

 

 

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি প্লামিং কোম্পানির মালিক মার্ক ওবারহোলজার তার কোম্পানির কাজে যে ট্রাকগুলো একসময় ব্যবহার করতেন সেগুলোর গায়ে স্পষ্ট করে লেখা ছিল ‘মার্ক ১ প্লামিং’।

কিন্তু তিনি বিস্মিত হয়ে আবিষ্কার করেছেন তার সেই ট্রাক এখন ব্যবহার করছে সিরিয়ার আইএস।

মার্ক ১ প্লামিংয়ের ছাপ সম্বলিত এই ট্রাকের ছবিতে দেখা যাচ্ছে, সামনে কালো মুখোশধারী ড্রাইভার, পেছনে বিশাল মেশিনগান বসিয়ে অঝোরে গুলি বর্ষণ করছেন একজন আইএস।ছবিটি সংবাদ মাধ্যমে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় ফেলে দিয়েছে। বিপদে পড়েছেন মালিক মার্ক ওবারহোলজার, বিভিন্ন জায়গা থেকে টেলিফোনে তাকে হুমকি ধামকি দেয়া হচ্ছে।

মজার বিষয় হচ্ছে, মার্ক এই ট্রাক তার কোম্পানিতে এখন আর ব্যবহার করেন না, আগে করতেন। তার এই ব্যবহৃত ট্রাকগুলোকে পরবর্তীতে অকশানের মাধ্যমে বিক্রি করে দেয়া হয়। উন্নত দেশের ব্যবহৃত অনেক যানবাহনই কম টাকা দিয়ে কিনে নিয়ে আসে উন্নয়নশীল এবং দরিদ্র দেশের মানুষেরা। সেইরকম ভাবেই এই ট্রাকগুলো গিয়ে পড়েছে সিরিয়ার আইএসের হাতে। কিন্তুকে জানতো যে পৃথিবীর আরেক পাশে তার পূর্বের ব্যবহৃত ট্রাকের জন্য এতো বড় ঝামেলায় পড়বেন মার্ক?

এই ট্রাকগুলোকে যে কোম্পানি অকশানে বিক্রি করেছে তাদের বিরুদ্ধে ১ মিলিয়ন ডলার মূল্যের মামলা করেছেন মার্ক।মামলাতে তার কোম্পানির অর্থনৈতিক ক্ষতি এবং মর্যাদাহানি করার জন্য অকশান কোম্পানিকে অভিযুক্ত করা হয়। মার্ক এই মুহূর্তে নিজের নিরাপত্তা ঝুঁকিতে ভুগছেন, টেলিফোনে তাকে হত্যার হুমকি পর্যন্ত দেয়া হয়েছে।তিনি বলেছেন, ‘ট্রাকগুলো বিক্রির পূর্বে অকশান কোম্পানি যদি মার্ক প্লামিংয়ের ছাপ মুছে দিত তাহলে আজ তাকে এই সমস্যায় পড়তে হতো না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *