চাঁদপুরে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

Slider জাতীয়

2015_12_02_17_14_55_fqNbjCpvDj5bsUP3GqCXmayjLHYCwr_original

 

 

 

 

 

চাঁদপুর : চাঁদপুরের ছেঙ্গারচর পৌর নির্বাচনে বিএনপি প্রার্থী সারওয়ারুল আবেদীন খোকনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটানিং কর্মকর্তা। আয়কর ও শিক্ষাগত যোগ্যতার কাগজপত্র দাখিল না করায় মনোনয়নপত্র বাতিল করা হয়।

শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে যাচাই-বাছাইয়ের সময় মনোনয়নপত্র বাতিল করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা মজিফুল ইসলাম।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আতউর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান,  আগামী দু’এদিনের ভেতর প্রয়োজনীয় সব কাগজপত্রসহ প্রার্থী আপিল করলে তা পুনারায় যাচাই-বাছাই করা হবে।

তাতেও যদি তিনি বাদ পড়েন তবে আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় অপর প্রার্থী রফিকুল আলম জর্জকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হবে। তবে সেজন্য আগামি ১৩ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

অপরদিকে চাঁদপুরের বাকি ৪ পৌরসভার মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র রোববার (৬ ডিসেম্বর) যাচাই-বাছাই করা হবে বলে জানান এ কর্মকর্তা।

অপরদিকে নাম প্রকাশে অনিচ্ছুক ছেঙ্গারচর পৌর বিএনপির নেতারা জানান, এখানের যে পরিবেশ তাতে ভোটে অংশ না নেয়া’ই ভালো। মনোনয়নপত্র দাখিলের আগে ২ ডিসেম্বর শাসক দলের ২/৩ শতাধিক নেতাকর্মীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস দখলে রেখেছিলেন। তাদের মধ্যে অনেকেই সশস্ত্রও ছিলেন।

তাদের মনোনীত লোকজন ছাড়া বিএনপি বা অপর কোনো দলের কাউন্সিলের প্রার্থীদেরও ওই অফিসের কাছে আসতে তারা চরমভাবে বাধা দেন। সন্ত্রাসীদের ভয়ে অনেকে অফিসের কাছে গিয়েও ফিরে আসেন। স্থানীয় সংবাদকর্মীদের কাছেও বিষয়টি গোপন করার নির্দেশ দেয়া হয়।

ফলে বিএনপি প্রার্থী সারওয়ারুল আবেদীন খোকন বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) চাঁদপুর এসে জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডলের সহযোগিতা কামনা করেন। জেলা প্রশাসকের সরাসরি নির্দেশে খোকন মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মনোনয়ন পত্র দাখিল করেন।Municipility_election_sm_826909501

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *