শাহরুখের পাশে দাঁড়ালেন সালমান

বিনোদন ও মিডিয়া

 

 

67156_115

 

 

 

 

 

ভারতে অসহিষ্ণুতার বিরুদ্ধে কথা বলতে গিয়ে নিজেই অসহিষ্ণুতায় পড়া শাহরুখ খানের পাশে এসে দাঁড়ালেন বলিউডের আরেক সুপার স্টার সালমান খান।

ভারতে চলমান অসহিষ্ণুতার অবসান চেয়ে করা শাহরুখ খানের মন্তব্যে বেজায় চটেছে বিজেপি। তারা তাকে (শাহরুখকে) পাকিস্তানে চলে যেতেও বলছে। বিজেপির এমপি যোগী আদিত্যনাথ তো মুম্বাই হামলার প্রধান কুশিলব পাকিস্তানের হাফিজ সাঈদের সাথে শাহরুখকে তুলনা করে বসেছেন। আরেক হিন্দুবাদী সংগঠন বিশ্ব হিন্দু পরিষদের প্রধান সাধ্বী প্রাচী তাকে ‘পাকিস্তানের এজেন্ট’ বলে সম্বোধন করেছেন।

এমনি পরিস্থিতিতে বলিউড বাদশাহর পাশে এসে দাঁড়িয়েছেন সল্লু মিয়া। শাহরুখতে সমর্থন করে তিনি বলেন, ‘আমি কখনো কাউকে তার মূল বা ধর্ম নিয়ে বিচার করি না।’

এছাড়া তিনি সবাইকে একটি ম্যাসেজ দিয়েছেন তা হল- ‘আমরা সবাই মানুষ। সবাই মিলেমিশে থাকব।’

 

‘আমরা এখানে আছি, সবাই এক সাথে বসেছি। এখানে কি কোনো পার্থক্য বোঝা যাচ্ছে। আমি বিশ্বাস করি আমরা সবাই ভারতীয়। সবাই মানুষ। আমরা সবাই সবাইকে ভালোবাসব। সবাই এক সাথে বসবাস করব’ বলেন ৪৯ বছর বয়সী এই সুপার স্টার সল্লু মিয়া।

তিনি গতকাল তার আসন্ন ছবি ‘প্রেম রতন ধর পায়ো’র প্রচারণায় দিল্লিতে এক অনুষ্ঠানে এ কথা বলেন। এ ছবিতে তার সহশিল্পী হিসেবে আছেন অনিল কাপুর কন্যা সোমন কাপুর।

ক’দিন ধরে চলা চলা গরুর গোশত নিয়ে মুসলমানদের উপর সহিংসতা, পাকিস্তানি কিংবদন্তী গজল শিল্পী গোলাম আলি খানের কনসার্ট বাতিল ইত্যাদি বিষয়ে সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন প্রতিবাদী হয়ে উঠছে। সাহিত্যিকরা অনেকে তাদের রাষ্ট্রীয় পদক ফেরত দিয়েছেন এর প্রতিবাদে। এরই ধারাবাহিকতায় শাহরুখও এসবের প্রতিকার চেয়েছেন। এতেই তিনি পড়েছেন কট্টর হিন্দুদের রোষানলে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *