মাতৃগর্ভে গুলিবিদ্ধ সুরাইয়া আবার মেডিকেলে

Slider নারী ও শিশু

 

 

2015_11_04_12_42_41_aoLH0nC1QL8OToS3vTQKOJ9BpThbJ9_original

 

 

 

 

ঢাকা: মাগুরায় সরকার সমর্থক দুই পক্ষের সংঘর্ষে মায়ের পেটে গুলিবিদ্ধ শিশু সুরাইয়া এখন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে। বুধবার সকাল সোয়া ১১টায় তাকে চিকিৎসার জন্য ঢামেকে নিয়ে আসেন তার মা-বাবা। সুরাইয়াকে এক পলক দেখার জন্য ঢামেকে এখন উৎসুক জনতার ভিড়।

সুরাইয়ার মা নাজমা বেগম ও বাবা বাচ্চু ভুইয়া বাংলামেইলকে জানান, সকাল সোয়া ১১টায় ঢামেক শিশুসার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কানিজ হাসিনা শিউলীর কাছে মেয়ের চিকিৎসা নিতে এসেছেন।

তারা বলেন, ‘সুরাইয়ার চোখে সমস্যা দেখা দিয়েছে। এ ছাড়া অন্যান্য বিষয়েও ডাক্তারের সাথে কথা বলতে এসেছি।’ এ সময় মাগুরার গুলিবিদ্ধ শিশুটিকে একঝলক দেখার জন্য উৎসুক জনতার ভিড় নামে।

গত ১৬ আগস্ট মাগুরায় মাতৃগর্ভে গুলিবিদ্ধ হয়ে ভূমিষ্ঠ শিশুটিকে মায়ের হাতে তুলে ঢামেকের চিকিৎসকরা। নবজাতক বিভাগের আইসিইউতে ২৪ দিন থাকার পর মায়ের কোলে তুলে দেয়া হয় সুরাইয়াকে।

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাগুরা শহরের দোয়ারপাড়া এলাকায় গত ২৩ জুলাই সরকার সমর্থক দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হন অন্তঃস্বত্ত্বা নাজমা।

সেদিনই তার মেয়েসন্তানটি মাগুরা হাসপাতালে ভূমিষ্ঠ হয়। তবে গুলি গর্ভস্থ সন্তানটিকে বিদ্ধ করায় চিকিৎসার জন্য তাকে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

কয়েকদিন মাগুরায় চিকিৎসা নেওয়ার পর নাজমাও পরে ঢাকা মেডিকেলে এসে ভর্তি হন।

সেদিনের সংঘর্ষে এক পক্ষের নেতৃত্বে ছিলেন নাজমার দেবর কামরুল ভুইয়া। সংঘর্ষে গর্ভস্থ শিশু গুলিবিদ্ধ হওয়ার ঘটনাটি সারাদেশে আলোড়ন তোলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *