কর্তব্যপালনে আরো সতর্ক থাকুন : স্বরাষ্ট্রমন্ত্রী

Slider জাতীয়

2015_10_11_12_25_25_He1NdrUuQhClURgE9YLaeODkBQXScq_original

 

 

 

 

ঢাকা: পুলিশের ওপর পরপর বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটলো। সবশেষ সাভারে কর্তব্যরত শিল্পপুলিশের ওপর হামলায় এক কনস্টেবল নিহতের পর পুলিশকে কর্তব্যপালনে আরো সতর্ক থাকার পরামর্শ দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ভিন্ন ভিন্ন নামে দুর্বৃত্তদের একই চক্র দেশব্যাপী নাশকতার বিভিন্ন ঘটনা ঘটাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার দুপুরে দুর্বৃত্তদের হামলায় আহত শিল্পপুলিশ সদস্যদের দেখতে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘বিভিন্ন নাম দিয়ে একই গোষ্ঠী এসব ঘটনা ঘটাচ্ছে। তারা কখনও আনসার উল্লাহ বাংলা টিম, কখনো আইএস, কখনও আল কায়েদা ইত্যাদি নাম ব্যবহার করে অপকর্ম ঘটাচ্ছে।’

সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘চেকপোস্টে পুলিশ সদস্যদের পালাবদলের সময় এ ঘটনা ঘটেছে। পুলিশের নতুন দল গাড়ি থেকে নামার সময় হামলা চালায় দুর্বৃত্তরা। তাদের উপর্যপুরি হামলায় শিল্প পুলিশের কনস্টেবল মুকুল মারা যান।’

যুদ্ধাপরাধের বিচার নস্যাৎ করতেই এমন হামলা হচ্ছে দাবি করে তিনি বলেন, ‘গোয়েন্দা পুলিশ শিগগিরই দল গঠন করে অন্য জঙ্গিদের ধরার কাজ শুরু করবে। এরা মানবতার শত্রু, মানুষের শত্রু। নৃশংসভাবে এরা ছুরিকাঘাত করে পুলিশকে হত্যা করেছে। চেঞ্জিং আওয়ারে এই ঘটনা ঘটেছে। পুলিশ কিছু বুঝে ওঠার আগেই এই হামলা হয়।’

বুধবার সকালে সাভারের আশুলিয়ায় নবীনগর-বাড়ইপাড়া সড়কে শিল্পপুলিশের চেকপোস্টে দুর্বৃত্তদের হামলায় নিহত হন মুকুল নামে এক শিল্পপুলিশ সদস্য। এ ঘটনায় আহত হন আরো এক শিল্পপুলিশ সদস্য। আহতদের উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। নূর আলম নামে আহত এক পুলিশের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিৎসকরা।

ঘটনার পরপরই আহতদের দেখতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারানহ সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ।

এর আগে রাজধানীতে ২২ অক্টোবর রাতে গাবতলী সেতুর কাছে পর্বত সিনেমা হলের সামনে পুলিশের একটি তল্লাশি চৌকিতে একই ধরনের হামলার ঘটনা ঘটে। সেখানে এক যুবকের ছুরিকাঘাতে ইব্রাহিম মোল্লা (৪০) নামে পুলিশের এক এএসআই নিহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *