*শাহিন: তরুণ অ্যাপ নির্মাতা

Slider তথ্যপ্রযুক্তি


বাংলাদেশের প্রযুক্তি জগতে নতুন একটি প্রতিভার উত্থান হয়েছে। ১৭বছর বয়সী শাহিন,তরুণ তার অ্যাপ ডেভেলপার, তার উদ্ভাবনী দক্ষতা ও অদম্য উৎসাহের মাধ্যমে সবার নজর কেড়েছেন। যদিও তার তৈরি অ্যাপ্লিকেশনগুলো এখনও প্রকাশিত হয়নি, কিন্তু এগুলো প্রকাশের জন্য প্রস্তুত হচ্ছে ।

শাহিনের প্রযুক্তির প্রতি আগ্রহ শুরু হয়েছিল মাত্র ১৫ বছর বয়সে, যখন তিনি প্রথমবারের মতো কোড লেখা শুরু করেন। তার অধ্যবসায় এবং প্রচেষ্টা তাকে দ্রুতই বিভিন্ন প্রোগ্রামিং ভাষা আয়ত্ত করতে সহায়তা করেছে। বর্তমানে তিনি কয়েকটি শিক্ষামূলক ও ইসলামিক কিছু অ্যাপ্লিকেশন তৈরি করেছেন, যা শিগগিরই প্রকাশ পাবে।

শাহিনের উল্লেখযোগ্য প্রকল্পগুলির মধ্যে একটি হলো “Dua Amol শিক্ষা “, একটি শিক্ষামূলক ইসলামিক অ্যাপ, যা মানুষের বিভিন্ন বিষয় শিখতে সহায়তা করে। এছাড়াও, তিনি একটি Zero Math game অ্যাপ্লিকেশন তৈরি করেছেন, যা এই অ্যাপগুলো প্রকাশিত হলে, তা শিশুদের শিক্ষার পদ্ধতিতে নতুন মাত্রা যোগ করবে বলে আশা করা হচ্ছে।

শাহিন বলেন, “আমি সবসময় এমন কিছু তৈরি করতে চেয়েছি যা অন্যদের উপকারে আসবে এবং তাদের দৈনন্দিন জীবনে সহায়ক হবে। প্রোগ্রামিং আমার জন্য শুধু একটি কাজ নয়, এটি আমার প্যাশন। আমি আশা করি, আমার অ্যাপগুলো প্রকাশিত হলে সবাই তা পছন্দ করবে।”

শাহিনের শিক্ষক এবং অভিভাবকরা তার প্রতিভা ও উদ্যমের প্রশংসা করেছেন। তার স্কুলের শিক্ষকরা বলেন, “শাহিন একজন অসাধারণ মেধাবী ছাত্র। তার প্রযুক্তিগত দক্ষতা এবং সৃজনশীলতা তাকে ভবিষ্যতে আরও বড় অর্জনের পথে নিয়ে যাবে।”

শাহিনের এই সাফল্য অন্যান্য শিশু ও কিশোরদের জন্য একটি বড় অনুপ্রেরণা। তার গল্প প্রমাণ করে যে সঠিক দিকনির্দেশনা ও পরিশ্রমের মাধ্যমে যে কেউ প্রযুক্তি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।

বাংলাদেশের প্রযুক্তি শিল্পে শাহিনের মতো উদ্যমী তরুণ অ্যাপ ডেভেলপারদের হাত ধরেই এক নতুন যুগের সূচনা হবে, যেখানে নতুন প্রজন্মের উদ্ভাবনী শক্তি দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *