দুর্ঘটনায় নিহত ৮

Slider ফুলজান বিবির বাংলা


ঢাকা: দেশের সড়ক-মহাসড়কে প্রতিদিনই মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গতকালও দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ৮ জন। এসব ঘটনায় আহত হয়েছেন অর্ধশত। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

দোহার (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার দোহার উপজেলার পূর্ব সুতারপাড়া এলাকায় সোমবার সকাল আনুমানিক আটটার দিকে মারিয়া আক্তার (২) নামে এক শিশু মোটরসাইকেল চাপায় নিহত হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, শিশুটি তাদের বাড়ির পাশে খেলা করছিল। খেলতে খেলতে সে রাস্তায় উঠে পড়ে। হলের বাজার থেকে ডলার নামে এক যুবক তার এক বন্ধুকেসহ মোটরসাইকেল নিয়ে বেপরোয়াভাবে ওই পথে যাওয়ার সময় শিশুটির গায়ে উঠে পড়ে। স্থানীয়দের সহযোগিতায় শিশুটির পরিবার শিশুটিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহত মারিয়া উপজেলার পূর্ব সুতারপাড়া এলাকার মো. স্বপন পাঠানের মেয়ে। দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানোর কারণে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিশুটির বাবা মো. স্বপন বাদী হয়ে মোটরসাইকেলে থাকা দুই যুবককে আসামি করে একটি মামলা করেছেন। মোটরসাইকেলটি জব্দ করেছে পুলিশ।

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে জানান, পাবনায় ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী স্কুলছাত্রী নিহত হয়েছে। তার নাম বিন্দু (১৩)। এতে মোটরসাইকেল চালক তার ভাই মেহেদী হাসান আহত হয়। পাবনা শহরের লাইব্রেরি বাজার সংলগ্ন কলাবাগান স্টাফ কোয়ার্টারের সামনে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটে। সে পাবনা পুলিশ লাইনস স্কুলের অষ্টমশ্রেণির ছাত্রী ও পৌর সদরের মেটে সড়কের শফিউল ইসলাম দীপু’র মেয়ে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়েদুল হক জানান, স্কুলছাত্রী বিন্দু তার ভাইয়ের সঙ্গে মোটরসাইকেলে চড়ে বাসায় ফিরছিল। ঘটনাস্থলে একটি দ্রুতগামী ট্রাককে সাইড দিতে গিয়ে ওই ট্রাকের সঙ্গেই ধাক্কা খেয়ে মোটরসাইকেল থেকে স্কুলছাত্রী বিন্দু ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তার ভাইকে আহত অবস্থায় পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি জানান, পাবনার ভাঙ্গুড়ায় রেল সেতু পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সাব্বির হোসেন (১৪) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। সে পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলি গ্রামের লিটন আলীর ছেলে। জানা যায়, সাব্বির রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঈশ্বরদী-ঢাকা রেলপথে ভাঙ্গুড়ার বড়াল নদীর ওপর নির্মিত রেল সেতু পার হচ্ছিল। এ সময় রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় ওই কিশোর মারাত্মক আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে ভাঙ্গুড়া হাসপাতালে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত ৯টার দিকে তার মৃত্যু হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, সে ঈদের ছুটিতে ভাঙ্গুড়ায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছিলো।

আশুগঞ্জ প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে কাভার্ড ভ্যানের চাপায় সিএনজি অটোরিকশা যাত্রী নিহত হয়েছে। এ সময় সিএনজির অটোরিকশার আরেক যাত্রী আহত হয়েছে। নিহতের নাম মনোয়ারা বেগম (৫৫)। তিনি আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর গ্রামের নান্নু মিয়ার স্ত্রী। বেলা ১১টায় ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ রেলগেইট এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানান, মালবাহী কাভার্ড ভ্যানটি হবিগঞ্জ থেকে ঢাকায় যাওয়ার পথে আশুগঞ্জের রেল গেটে যাত্রীবাহী সিএনজি অটোরিকশাটিকে চাপা দিলে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই অটোরিকশার যাত্রী মনোয়ারা বেগমের মৃত্যু হয়। অটোরিকশার আরেক যাত্রী বাতেন মিয়া গুরুতর আহত হয়। আহত বাতেনকে উদ্ধার করে স্থানীয় হাসাপাতালে ভর্তি করে এলাকাবাসী। এ ঘটনায় কাভার্ড ভ্যানের চালক ও হেলপারকে আটক করেছে পুলিশ।

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, রাজশাহীর পুঠিয়ায় ঢাকা-রাজশাহী মহাসড়কে রূপা পরিবহনের একটি নৈশকোচ নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে একজন নিহতসহ অন্তত ২০ জন আহত হয়েছে। সোমবার রাত ১টার দিকে উপজেলার বেলপুকুর বিজিবি চেকপোস্টের কাছে এই দুর্ঘটনা ঘটে।

বিজিবি, ফায়ার সার্ভিসের টিম ও বেলপুকুর থানার সদস্যরা অন্তত ২০ জন আহত যাত্রীকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। এরমধ্যে চিকিৎসাধীন অবস্থায় আমিনুল ইসলাম (৩০) নামের এক যাত্রী নিহতের খবর নিশ্চিত করেন রামেক পুলিশ বক্সের এক সদস্য। নিহত আমিনুল চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ এলাকার হুমায়নের ছেলে ।

বেলপুকুরিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মো গোলাম মোস্তফা জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী রূপা পরিবহনের (ঢাকা মেট্রো ব১১-১২৪৯) একটি যাত্রীবাহী নৈশকোচ নিয়ন্ত্রণ হারিয়ে বিজিবির ঘরের সাথে ধাক্কা খেয়ে পাশেই উল্টে পরে যায়। এতে প্রায় ২০ জন আহত হয়েছে এবং রামেক হাসপাতালে ১ জন নিহতের খবর পাওয়া গেছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল থেকে জানান, টাঙ্গাইলের দেলদুয়ারে মোটরসাইকেল দুর্ঘটনায় মাসুম মিয়া (২৮) নামের এক সেনা সদস্য মারা গেছেন। গতকাল বিকেলে টাঙ্গাইল-নাগরপুর আঞ্চলিক মহাসড়কের ভুরভুরিয়া নামক স্থানে মটর সাইকেলটি দুর্ঘটনার কবলে পরে। তিনি উপজেলার এলাসিন ইউনিয়নের মুশুরিয়া গ্রামের জামাল উদ্দিনের একমাত্র ছেলে। পারিবারিক সূত্রে জানা যায়, মাসুম মিয়া ঈদের ছুটিতে বাড়ি এসে দুই বন্ধুকে নিয়ে বেড়াতে বের হন। বিকেল সাড়ে ৫টার দিকে বাড়ি ফেরার পথে ভুরভুরিয়া নামক স্থানে শিয়ালের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেলসহ তিনি পড়ে যান। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। মাসুম মিয়া বরিশাল সেনানিবাসে আর্টিলারী কোরের একজন সেনা সদস্য ছিলেন বলে ঘাটাইল ক্যান্টমেন্টের দায়িত্বপ্রাপ্ত অফিসার কর্নেল জাহাঙ্গীর নিশ্চিত করেছেন।

নেত্রকোনা প্রতিনিধি জানান, নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কে সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের রাজেন্দ্রপুর নামক স্থানে সোমবার দুপুরে ঢাকাগামী বাসের ধাক্কায় শিশু স্বপ্না আক্তার (৮) নিহত হয়েছে। সে জেলার বারহাট্টার সবুজ মিয়ার মেয়ে। এ সময় আহত হয়েছেন শিশুটির মা জোৎস্না আক্তার, সদর উপজেলার মনাং গ্রামের বিউটি আক্তার, সতরশ্রী গ্রামের আয়েশা আক্তার, ছয়গাঁও গ্রামের মমিনুল ইসলাম, কলমাকান্দার সমিরঞ্জন, মহেষখলা গ্রামের সজিব গুরুতর আহত হয়। এলাকাবাসী তাদের উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। তাদের অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে জানান, মানিকগঞ্জে ঢাকা -আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার ধুলন্ডি এলাকায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হালেন পুলিশ সদস্য আতাব আলী (৩৫)। সোমবার সন্ধ্যার পর স্ত্রী ও সন্তান নিয়ে আত্মীয়ের বাড়ি থেকে মোটরসাইকেল যোগে নিজের বাড়ি ফের পথে দুর্ঘটনায় তিনি নিহত হন। গুরুতর আহত স্ত্রী ও সন্তানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত পুলিশ সদস্য রাজবাগ পুলিশ লাইনে কর্মরত ছিলেন। তিনি ঘিওর উপজেলার পুখরিয়া গ্রামে মদন আলীর ছেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *