ভোট কেন্দ্রে ও সহকারী প্রিজাইডিং অফিসারের উপর হামলার আসামীও ছাড়া পেলো!

Slider গ্রাম বাংলা


ছবি( জাহাঙ্গীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র)

গাজীপুর : শ্রীপুর উপজেলার জাহাঙ্গীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে হামলা ও ভাংচুর হয়েছে। হামলাকারীদের ইটের আঘাতে সহকারী প্রিজাইডিং অফিসার আহত হওয়ার ঘটনায় আটক দুই জনকে ছেড়ে দিয়েছে পুলিশ। হামলাকরী ১০/১২ জন কিশোর বয়সী বলে জানিয়েছেন প্রিজাইডিং অফিসার।

গতকাল মঙ্গলবার বেলা ১ টার সময় শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের জাহাঙ্গীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আনারস প্রতীকের পক্ষে জাল ভোট দিতে গিয়ে আশিক ও রিজন নামে দুই কিশোর আটক হয়। তাদের ছাড়িয়ে নিতে কেন্দ্রে হামলা হয়েছে। ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর অনেক সদস্য আসলে পরিস্থিতি স্বাভাবিক হয়। স্থানীয় সুমন, রুবেল, ওয়াসিম ও কাউসার সহ ১০/১২ জন কিশোর এই হামলা চালায়। তাদের স্থাণীয় কয়েক নেতা এই অপারেশন করতে পাঠান।

জাহাঙ্গীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো: এনামুল হক বলেন, জাল ভোট দিতে এসে একজন ব্যাক্তি সহকারী প্রিজাইডিং অফিসারের হাতে আটক হয়। আটক ব্যাক্তিকে ছাড়িয়ে নিতে অতর্কিতে ১০/১২ জন কিশোর বয়সী লোক কেন্দ্রে হামলা করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে জানালার কাচ ভেঙে যায়। এসময় ইটের আঘাতে ফারক হোসেন নামে একজন সহকারী প্রিজাইডিং অফিসারের কপালে ইট লেগে আহত হয়। আহত ফারুকের মাথা থেকে রক্ত ঝরার কারনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এতে ১৫ মিনিট কার্যক্রম ব্যাহত হয়। পরবর্তী সময় বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে আসলে পরিস্থিতি স্বাভাবিক হয়। কারা ঘটনা ঘটিয়েছে এমন প্রশ্নের উত্তরে প্রিজাইডিং অফিসার বলেন, সম্ভবত আনারস প্রতীকের লোকেরা হামলা করেছে বলে জেনেছি। (প্রিজাইডিং অফিসারের অডিও বক্তব্য সংরক্ষিত আছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিকেলে বেলায় স্থানীয় কিছু লোকজনের মধ্যস্থতায় জাল ভোট দিতে গিয়ে আটক রিজন ও আশিককে ছেড়ে দেয়া হয়।

এ বিষয়ে শ্রীপুর থানার পরিদর্শক(তদন্ত) সাখাওয়াত হোসেন সাংবাদিকদের বলেছিলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *