বরিশালে বিএনপির মিছিলে পুলিশি বাধা

Slider জাতীয়

bnp_sm_588792904
বরিশাল: বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রোববার (৬ সেপ্টেম্বর) বরিশাল নগরীতে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ।

এ সময় লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এছাড়া ৩ নেতাকে আটক করে থানায় নিয়ে যায়।

এদিকে, দলীয় কার্যালয়ের ভেতরে বিক্ষোভ সমাবেশ করেছেন বরিশাল মহানগর বিএনপি নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকাল ১০টার দিকে নগরীর নাজিরের পুল এলাকা থেকে থেকে জেলা বিএনপির ব্যানারে একটি মিছিল বের করেন নেতাকর্মীরা।

মিছিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, দপ্তর সম্পাদক আলহাজ্ব মন্টু খান, কোতোয়ালি থানা বিএনপির সভাপতি অ্যাড. এনায়েত হোসেন বাচ্চু, বাকেরগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক নাসির উদ্দিন জোমাদ্দার প্রমুখ।

মিছিলটি জেলখানার মোড় এলাকা অতিক্রমকালে পুলিশ মিছিলে বাধা দেয়। একপর্যায়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দিতে লাঠিচার্জ করে পুলিশ।

পরে মিছিল থেকে কোতায়ালি থানা যুবদলের সাধারণ সম্পাদক শামস তাবরিজ, সহ সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন বাদল ও টুঙ্গিবাড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মাহাবুব আলম বাবুলকে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় পুলিশের লাঠিচার্জে ৩ কর্মী আহত হয় বলে নেতাকর্মীদের দাবি।

এদিকে, বেলা ১১টায় নগরীর সদর রোডের বিএনপি দলীয় কার্যালয়ে মহানগর বিএনপির সহ সভাপতি মনিরুল আহসান মনিরের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহ সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম তারিন, আইন বিষয়ক সম্পাদক অ্যাড.আবুল কালাম আজাদ, যুব বিষয়ক সম্পাদক কামরুল হাসপান রতন, মহিলা দলের সম্পাদক শামীমা আকবর, শ্রমিক নেতা অহিদুল ইসলাম, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিন, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক জাহিদ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, তেল, বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়িয়ে জনমনে অস্থিরতা সৃষ্টি করেছে সরকার। শুধু বিএনপি নেতাকর্মী নয়, সাধারণ মানুষকেও রাজপথে নেমে প্রতিবাদ করতে আহ্বান জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *