কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শ্রীকৃষ্ণের জন্মদিন পালন

Slider গ্রাম বাংলা

Picture 05.09.15

 

 

 

 
কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে পৌরসভাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের মন্দির কমিটির পক্ষে শোভাযাত্রা, গীতাযজ্ঞ, পূজা অর্চনা, তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও তারকব্রহ্ম নামযজ্ঞেরও আয়োজন করা হয়েছে। মন্দির ছাড়াও ঘরে ঘরে ভক্তরা উপবাস থেকে জন্মাষ্টমীতে ভগবান শ্রীকৃষ্ণের আরাধনা ও পূজা করেন।

শনিবার সকাল সাড়ে ১০টায় শ্রীকৃষ্ণের শুভ জন্মাদিন উপলক্ষে কালীগঞ্জের সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করে। এর মধ্যে উপজেলার চুয়ারীয়াখোলা শ্রী কানাই লাল মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে একটি শোভাযাত্রা শ্রী কানাই লাল মন্দির হইতে তুমলিয়া মিশন, দড়িপাড়া, বান্দাখোলা বাউল ঠাকুর আশ্রম, বোয়ালীয়ারটেক সুধারাম বাউল ঠাকুর আশ্রম হয়ে কানাই লাল মন্দিরে এসে শেষ করে। এতে নেতৃত্ব প্রদান করেন চুয়ারীয়াখোলা শ্রী কানাই লাল মন্দির পরিচালনা কমিটির সভাপতি মুকুল চন্দ্র দে। এ সময় অন্যদের মধ্যে কমিটির সহ-সভাপতি বিভু রঞ্জন বিশ্বাস, দিলীপ রায়, চন্দন চৌধূরী, সাধারণ সম্পাদক সঞ্জিবন চন্দ্র মন্ডল, কোষাদক্ষ প্রদীপ নাগ, ব্যবস্থাপক মধু সূধনসহ হিন্দু ধর্মাবলম্বী হাজার হাজার নারী-পুরুষ উপস্থিত ছিলেন। এছাড়াও দিনটি উপলক্ষে উপজেলার কালী বাড়ী, জয়দেব বাড়ী, ধর বাড়ী মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল শোভাযাত্রা, দেশ ও জাতির মঙ্গল কামনায় শ্রী শ্রী গীতাযজ্ঞ, অর্চনা, তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও তারকব্রহ্ম নামযজ্ঞর।

জানা যায়, হিন্দু ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী হচ্ছে ভগবান শ্রীকৃষ্ণের পবিত্র জন্মতিথি। সনাতন ধর্মাবলম্বী ভক্তরা বিশ্বাস করেন, পৃথিবী থেকে দুরাচারী দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়ে ছিলেন। ভগবান শ্রীকৃষ্ণের এই আবির্ভাব তিথিকে ভক্তরা শুভ জন্মাষ্টমী হিসেবে উদযাপন করে থাকেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *