ময়মনসিংহে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

Slider গ্রাম বাংলা


সামদানি হোসেন বাপ্পী ময়মনসিংহ। প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি ও জনসাধারণের জন্য প্রাণিজ আমিষ সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ জিলা স্কুল হোস্টেল মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প(এলডিডিপি) এর সহযোগিতায় অনুষ্ঠিত
এ অনুষ্ঠানে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইফতেখার ইউনুসের সভাপতিত্বে ও ভেটেরিনারি সার্জন (সদর) ডা. মোঃ সোলাইমান সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আরিফা পারভিন রিপা। অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য- রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল জলিল। এছাড়াও বক্তব্য রাখেন- বাংলাদেশ ডেইরি ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি মো: মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক ডা. সজীব দেবনাথসহ প্রমুখ।
এ সময় বক্তারা বলেন- নতুন নতুন পশু-পাখির খামার স্থাপন করে বেকারদের কর্মসংস্থান সৃষ্টি এবং প্রাণিজ আমিষ সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। খামারিরা সফল হলে আমরা সকলেই উপকৃত হব, আমরা উপকৃত হলে দেশ উপকৃত হবে। এর আগে এ প্রদর্শনীতে ৪০টি ষ্টল সাজিয়ে বিভিন্ন জাতের গরু, ছাগল, ঘোড়া, কবুতরসহ পশু-পাখি প্রদর্শন করা হয় এবং স্টলগুলো পরিদর্শন করেন অতিথিবৃন্দ। আলোচনা শেষে ৪০জন খামারিকে বিভিন্ন ক্যাটাগরিতে চেক ও সনদ প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফারজানা হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা জোবাইরা বেগম সাথীসহ জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *