সাতক্ষীরায় ৭১৬ ভোটকেন্দ্রের মধ্যে ৫৪ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

Slider জাতীয়

UP_nirbachan_496279386

 

 

 

 

সাতক্ষীরা: সাতক্ষীরা জেলার সাতটি উপজেলার ৭৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭১৬টি ভোটকেন্দ্রের মধ্যে ৫৪টি কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

জেলা পুলিশের বিশেষ শাখা সূত্রে জানা গেছে, জেলার ৭৮টি ইউনিয়নের ৭১৬টি ভোটকেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে ছয়স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া নির্বাচন সংক্রান্ত অন্যান্য প্রস্তুতিও গ্রহণ করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

অতি ঝুঁকিপূর্ণ এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তাসহ অন্যান্য কেন্দ্রে ভোটের দিন আইন-শৃঙ্খলা রক্ষায় একজন এসআইয়ের নেতৃত্বে দুইজন কনস্টেবল ও ১৭ জন আনসার সদস্য নিয়োজিত থাকবে।

প্রত্যেক ইউনিয়নে পুলিশের ভ্রাম্যমাণ দল কাজ করবে। প্রত্যেক উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চারটি করে ভ্রাম্যমাণ দল কাজ করবে। এছাড়া প্রত্যেক উপজেলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি করে ভ্রাম্যমাণ দল কাজ করবে।

প্রত্যেক উপজেলা নির্বাচন অফিসে একটি করে ভ্রাম্যমাণ দল প্রস্তুত থাকবে। প্রত্যেক থানা ও জেলা সদরে পুলিশের রিজার্ভ ফোর্স প্রস্তুত থাকবে।

এছাড়া প্রত্যেক থানায় একজন করে অতিরিক্ত পুলিশ সুপার বা সহকারী পুলিশ সুপারের নেতৃত্বে তদারকি দল কাজ করবে।

এ ব্যাপারে সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদ্দাচ্ছের হোসেন বাংলানিউজকে জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্য পুলিশের পক্ষ থেকে সর ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আশা করছি, মানুষ উৎসবমূখর পরিবেশে ভোট দেবেন।

এদিকে, জেলার ৭১৬টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণের জন্য ৭১৬ জন প্রিজাইডিং অফিসার, ৩ হাজার ৮৩১ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭ হাজার ৬৬২ জন পোলিং অফিসার নিয়োগ ও তাদের প্রশিক্ষণ সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস।

এছাড়া প্রতি দুই ইউনিয়নে একজন করে রিটার্নিং অফিসার কাজ করছেন নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলার ৭৮টি ইউনিয়নের ৭১৬টি ভোটকেন্দ্রে ১৪ লাখ ২১ হাজার ২০১ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ লাখ ৭ হাজার ৩৮৮ জন এবং নারী ভোটার ৭ লাখ ১৩ হাজার ৮১৩ জন।

এর মধ্যে সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়নের ১২৯টি কেন্দ্রে ২ লাখ ৬২ হাজার ৬৭ জন ভোটার ভোট‍াধিকার প্রয়োগ করবেন।

কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের ১১০টি কেন্দ্রে ২ লাখ ২০ হাজার ৮৩৩ জন।

তালা উপজেলার ১২টি ইউনিয়নে ১০৮টি কেন্দ্রে ২ লাখ ৩০ হাজার ১৬৯ জন।

দেবহাটা উপজেলার ৫টি ইউনিয়নে ৪৮টি কেন্দ্রে ৯ লাখ ৩ হাজার ৮২৫ জন।

আশাশুনি উপজেলার ১১টি ইউনিয়নে ১০৪টি কেন্দ্রে ২০ লাখ ৮ হাজার ২০৮ জন।

কলারোয়া উপজেলার ১২টি ইউনিয়নে ১০৯টি কেন্দ্রে ১৫ লাখ ৯ হাজার ৯২৭ জন।

শ্যামনগর উপজেলার ১২টি ইউনিয়নে ১০৮টি কেন্দ্রে ২৪ লাখ ৬ হাজার ১৭২ জন ভোটার ভোট‍াধিকার প্রয়োগ করবেন।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার কামরুল হাসান বাংলানিউজকে জানান, প্রত্যেক উপজেলাতেই ভোটগ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ২২ মার্চ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *