বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা

Slider জাতীয় রাজনীতি

ujkhhgkg

ঢাকা: ৩৭তম প্রতিষ্ঠাবাষিকী (১ সেপ্টেম্বর) উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। রোববার দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এক সংবাদ সম্মেলনে কর্মসূচির কথা জানান।

এর আগে আসাদুজ্জামান রিপনের সভাপতিত্বে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতকর্মীদের উপস্থিতিতে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় প্রতিষ্ঠাবাষির্কীর কর্মসূচি চূড়ান্ত করা হয়।

রিপন বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর ভোর ৬টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। এ সময় ওলামা দলের আয়োজন দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

বিকেল ৩টায় রাজধানীর ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খালেদা জিয়া।

এদিকে ৩ সেপ্টেম্বর বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে ঐ দিন বিকেল ৩টায় ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে রাজনৈতিক নেতৃবৃন্দ ও নাগরিক সমাজের নেতারা বক্তব্য রাখবেন।

এছাড়া ১১ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তি দিবস উপলক্ষে ১২ সেপ্টেম্বর রাজধানীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আলোচনা সভা করবে বিএনপি।

রিপন জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি র‍্যালি ও প্রতিষ্ঠালগ্ন থেকে বিএনপির যেসব নেতা-কর্মী নিহত হয়েছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে দোয়া মাহফিলের কর্মসূচি থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *