সোমবার ঢাকা আসছেন স্টুয়ার্ট ল

Slider খেলা

Stuart_law_bg_841087177ঢাকা: ২০১৬ সালের ২৩ জানুয়ারিতে ১৬ দলের অংশগ্রহণে বাংলাদেশে বসবে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের একাদশতম আসর। এবারের বিশ্বকাপ শিরোপা ঘরেই রেখে দিতে অনূর্ধ্ব-১৯ দলের জন্য অস্ট্রেলিয়ান কোচ স্টুয়ার্ট ল’কে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই হেড কোচ সোমবার (২৪ আগস্ট) রাতে ঢাকায় এসে পৌঁছাবেন। ল’য়ের ঢাকায় আসার খবরটি নিশ্চিত করেছেন বিসিবি’র গেম ডেভলপমেন্ট কমিটির ম্যানেজার আবু ইমাম কাউসার।

রোববার (২৩ আগস্ট) মিরপুরে এ বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘সোমবার রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে স্টুয়ার্ট ল’র। অস্ট্রেলিয়ান এ কোচ সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে বাংলাদেশে আসবেন।’

২৯ আগস্ট খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ দলের আনুষ্ঠানিক ক্যাম্প শুরু হবে। ঢাকায় থাকা দলের কয়েকজন ক্রিকেটার অবশ্য মিরপুরে অনুশীলন শুরু করেছেন। প্রথম কয়েক দিন জুনিয়র টাইগারদের সঙ্গে মিরপুরেই কাটাবেন টেকনিক্যাল ডিরেক্টর হয়ে আসা এই অজি কোচ।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের পরামর্শক হিসেবে স্টুয়ার্ট বিসিবি’র সঙ্গে চার মাস অর্থাৎ ১৬ সপ্তাহের চুক্তি করেছেন। তিনভাগে তার চুক্তির মেয়াদ শেষ হবে। ২৪ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর প্রথম চার সপ্তাহ। এরপর ২৬ অক্টোবর থেকে ২০ নভেম্বর দ্বিতীয় মেয়াদের চার সপ্তাহ। তৃতীয় দফায় জানুয়ারির ৪ তারিখ থেকে বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত আরও ৮ সপ্তাহ। এভাবেই মেহেদি হাসান মিরাজের দলের সঙ্গে থাকবেন এ অস্ট্রেলিয়ান কোচ।

২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নিয়েছিলেন এই অভিজ্ঞ কোচ। ২০১২ সালে স্টুয়ার্ট ল’য়ের অধীনে ঘরের মাঠে এশিয়া কাপের ফাইনাল খেলেছিল বাংলাদেশ। এশিয়া কাপের পরই হঠাৎ করে পারিবারিক কারণ দেখিয়ে মুশফিক-সাকিবদের কোচের চাকুরি থেকে অব্যহতি নেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *