যুবলীগ নেতার দাফন সম্পন্ন কালিয়াকৈরে রোববার আধা বেলা হরতাল

Slider গ্রাম বাংলা

11911884_572796956194185_1834687148_n

 

 

 

গাজীপুর:  কালিয়াকৈর উপজেলা চন্দ্রায় বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪০ তমশাহাদাৎ বার্ষিকী ও ২১ আগষ্ট স্মরণে অনুষ্ঠিত  আলোচনা সভার নিকটে দুর্বৃত্তদের হাতে নিহত কালিয়াকৈর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মোঃ রফিকুল ইসলামের (৪০) দাফন সম্পন্ন হয়েছে। ঘটনার প্রতিবাদে রোববার কালিয়াকৈরে আধা বেলা হরতাল ডেকেছে আওয়ামীলীগ।
শনিবার(২২ আগষ্ট) সন্ধ্যায় গাজীপুর জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আঃ রাজ্জাক রোববার সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত শান্তিপূর্ণ হরতাল পালনের ঘোষনা দেন । এছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম রাসেল আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতার না করা হলে কঠোর আন্দোলনের ঘোষনা দেন।

এর আগে বিকালে কালিয়াকৈর গোলাম নবী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে উপজেলার চাপাইর গ্রামের পারিবারিক কবরস্থানে  যুবলীগ নেতা রফিকুলের লাশ দাফন করা হয়।

এর আগে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক কিছু সময় অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে আওয়ামীলীগ ও যুবলীগের নেতা কর্মীরা।  জানাজায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আকম মোজাম্মেল হক  বলেছেন, খুনী যেই হোক তাদের কোন ভাবেই ছাড় দেয়া হবে না। প্রশাসনকে নিদের্শ দেয়া হয়েছে অবিলম্বে খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তি দেয়ার জন্য।

জানাজায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট আজমত উল্লাহ খান,গাজীপুর জেলা যুবলীগের সভাপতি মোঃ আলতাফ হোসেন, কালিয়াকৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, কালিয়াকৈর পৌরসভার মেয়র মোঃ মজিবুর রহমান, নিহত রফিকুলের ছেলে তারিকুল ইসলাম আদিত্ত সহ আওয়ামীলীগের নেতৃবৃদ্ধ।

রফিকুল ইসলামের লাশ ময়না তদন্ত শেষে কালিয়াকৈর বাজার পৌছলে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে লাশ নিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামীলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। এঘটনায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। পরে  পুলিশ তাদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে তারা লাশ নিয়ে বাসষ্টান্ড এলাকায় মিছিল করে এবং সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশ থেকে হত্যাকারী পৌর আওয়ামীলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক শিকদার জহিরুল ইসলাম জয় ও কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আকবর আলীসহ হত্যকারীদের গ্রেফতার না হওয়া পর্যন্ত ঘরে না ফেরার ঘোষনা দেন বক্তারা।

প্রসঙ্গত,গাজীপুরের কালিয়াকৈর উপজেলা চন্দ্রা ত্রিমোড়স্থ জাতির পিতা বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ মাঠে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ
বার্ষিকী ও ২১ আগষ্টে আওয়ামীলীগ নেতাদের গ্রেনেড হামলার হতাহতদের স্মরণে কালিয়াকৈর পৌর আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আলোচনা অনুষ্ঠান চলছিল। অনুষ্ঠান থেকে  ২/৩ শত গজ দুরে একটি চায়ের দোকানে চা পানকালে ৫/৬ জনের একদল যুবক লাঠি ও লোহার রডসহ ও ধাড়ালো অস্ত্র দিয়ে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে কালিয়াকৈর থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষনা করেন। এঘটনায়  অনুষ্ঠান পন্ড হয়ে যায়।

কালিয়াকৈর থানার ওসি তদন্ত রফিকুল ইসলাম জানান, এঘটনায় জড়িত সন্দেহে পুলিশ শুক্রবার রাতেই দুই জনকে আটক এবং একটি প্রাইভেকার জব্ধ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *