সাদ সাহেব আসতে পারলে ২৫ হাজারের বেশী বিদেশি মেহমান আসত

Slider ফুলজান বিবির বাংলা
Exif_JPEG_420

টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি; আমার বাড়ি মালয়েশিয়ার পেনাং শহরের টিমকালয় এলাকায়। আমার নাম শাহ রিমান। আমার বয়স ৪৪। আমি পেশায় একজন কৃষক। পাশাপাশি একটি মসজিদের ইমাম। আমি মাওলানা সাদ কান্ধলভির ভক্ত। উনি আসতে পারছেন না জেনে কষ্ট পেয়েছি। সাদ সাহেব আসতে পারলে ২৫ হাজারের বেশী বিদেশি মেহমান আসত। তাই আমি চাই আগামীতে যেন সাদ সাহেব ইজতেমায় আসেন।

আজ শনিবার বিশ্ব ইজতেমা ময়দানে একটি ভবনের ছাদে এসব কথা বলেছেন মালয়েশিয়া থেকে আগত মুসল্লি শাহ রিমান।

তিনি বলেন, ইসলামের কথা শুনতে এসেছি। আমি মুসলমান তাই ইসলামের দেখানো পথে চলতে চাই। আল্লাহকে পেতে হলে ইবাদত বন্দেগী করতে হবে। ইজতেমা থেকে শিক্ষা নিয়ে বেশী করে আমল করব, অন্যকে আমল করতে বলব। আমি ইসলাম প্রচারে কাজ করার জন্য প্রশিক্ষণ নিতে চিল্লায় বন্দি হয়ে ইজতেমায় এসেছি।

প্রাপ্ত তথ্যমতে, , আজ রাত ৮ টা পর্যন্ত ৭৮৪৮ জন বিদেশি মেহমান ইজতেমা ময়দানে পৌছেছেন। এর মধ্যে ইংলিশ ২৪১৫, পশ্চিমবঙ্গ ২৪২৩, উর্দু ২২৫৫, আরব ৪৮৩ জন, বিদেশী শিক্ষার্থী ১৫০, এক্সপেট্রিয়েট( বিদেশে বসবাসের উদ্দেশ্য নিজ দেশের নাগরিকত্ব ত্যাগ করা) ১২২।

দেশগুলো হল, ভারত, আফগানিস্তান, আলজেরিয়া, অস্ট্রেলিয়া, বাহরাইন, ব্রুনাই, কানাডা, চীন, ক্যামেরুন, কঙ্গো, মিশর, ফিজি, ফ্রান্স, ঘানা, ইন্দোনেশিয়া, ইরান, ইসরাইল, আয়ারল্যান্ড, ইতালি, জাপান, জর্ডান, কাজাখিস্তান, কেনিয়া, কুয়েত, কিরগিজিস্তান, লেবানন, মালয়েশিয়া, মৌরিতানিয়া, মরক্কো, মিয়ানমার, নেপাল, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিপাইন, কাতার, রাশিয়া, সৌদি আরব, সেনেগাল, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, সুইজারল্যান্ড, সুদান, সুইডেন, তানজানিয়া, থাইল্যান্ড, উগান্ডা, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য, ভিয়েতনাম ও ইয়েমেন সহ ৬২ টি দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *