শ্রীলংকায় বন্যা-ভূমিধসে ত্রাণ দিলো বাংলাদেশ

Slider জাতীয়

 

Bangladesh20160527153407

 

 

 

 

ঢাকা: শ্রীলংকায় ভয়াবহ বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্তদের সাহায্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিভিন্ন ধরনের নয় টন ত্রাণ সামগ্রী দেশটিতে পাঠানো হয়েছে।

শুক্রবার (২৭ মে) বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমান শ্রীলংকার কলম্বোতে গেছে।

প্রথম পর্যায়ে সশস্ত্র বাহিনী বিভাগের তত্ত্বাবধানে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০ বিমানযোগে ১৯ জনের একটি দল নয় টন ত্রাণ সামগ্রী নিয়ে যায়। এর মধ্যে রয়েছে- ওয়াটার পিউরিফায়ার, বিভিন্ন ধরনের ওষুধ, তাঁবু, জেনারেটর ইত্যাদি। বিমানটি আগামী ২৮ মে দেশে ফিরে ‍আসার কথা রয়েছে।

বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার হাইকমিশনার ইয়াসোজা গুনাসেকেরা ত্রাণ সহায়তার জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমানসহ বাহিনীর উচ্চ পদের কর্মকর্তারা ত্রাণ পাঠানোর সময় উপস্থিত ছিলেন। সশস্ত্র বাহিনী বিভাগের অপারেশন্স অ্যান্ড প্ল্যান পরিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এজাজুল বার চৌধুরী এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এদিকে, সে দেশের সরকারের সঙ্গে যোগাযোগ করে তাদের চাহিদা অনুযায়ী পরবর্তীতে বিমান বাহিনীর সি-১৩০ এবং নৌবাহিনীর জাহাজ বঙ্গবন্ধুর মাধ্যমে আরও ত্রাণ পাঠানো হবে।

গত ১৪ মে থেকে একটানা প্রবল বর্ষণে শ্রীলংকার বিভিন্ন অঞ্চল বন্যায় প্লাবিত হওয়ার পাশাপাশি দেশটির মধ্যাঞ্চলে পাহাড়ি এলাকায় ভূমিধসে অনেক প্রাণহানি ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *