”গ্রীণ বাইকার মুভমেন্ট”শুরু করেছে গাজীপুর ট্রাফিক বিভাগ

Slider তথ্যপ্রযুক্তি

green biker Movement----

 

 

 

 

 

 

গাজীপুর: ট্রাফিক সেবায় নতুনত্ব আনতে, ট্রাফিক পুলিশকে আরো জনবান্ধব করতে্ এবং চেকপোষ্টে হয়রানি কমাতে ”গ্রীণ বাইকার মুভমেন্ট”শুরু করেছে গাজীপুর ট্রাফিক বিভাগ।

বুধবার(১২ আগষ্ট) বিকেলে গাজীপুর ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেন ওই তথ্য জানান।
গ্রীণ বাইকার মুভমেন্ট ব্যাখ্যা করতে গিয়ে সাখাওয়াত হোসেন বলেন, যেসব বাইকার আইন মেনে মোটরবাইক চালান অর্থাৎ গাড়ির সকল কাগজপত্র আপ টু ডেট এবং যারা সব সময় হেলমেট পড়ে বাইক চালান তাদের জন্যই গাজীপুর ট্রাফিক বিভাগের পক্ষ থেকে থাকছে এক্সক্লুসিভ কিছু সার্ভিস থাকবে ।

মূলত যারা আইন মেনে মটরবাইক চালান তাদেরকেই গ্রীণ বাইকার হিসেবে চিহ্নিত করার করা হবে ।
গ্রীণ বাইকারদের দেয়া হবে বিশেষ গ্রীণ স্টীকার যা বাইকের সামনে লাগানো থাকবে যাতে বুঝা যাবে সে গ্রীণ বাইকার । এছাড়া তাদের হেলমেটেও একটি ছোট স্টিকার থাকবে । ফলে একই ব্যক্তি বার বার পুলিশী চেক পোষ্টে কাগজপত্র দেখানোর ঝামেলা, হয়রানি থেকে মুক্ত থাকবে । এতে উভয় পক্ষের সময় বাচঁবে । পাশাপাশি অভিযোগ থেকেও বাচঁবে ট্রাফিক পুলিশ ।

এছাড়া নথিভুক্ত গ্রীণ বাইকাররা পাবেন এক্সক্লুসিভ পুলিশী সেবা । যেমন যারা এই প্রোগ্রামে অংশগ্রহণ করতে চান বা রেজিস্ট্রেশন করতে চান তাদের ড্রাইভিং লাইসেন্স না থাকলে তারা সহজে যাতে পেতে পারেন সেজন্য পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে যাতে বি আর টি এ তে গিয়ে কোন হয়রানি হতে না হয় এবং খুব দ্রুত সব কিছু পেতে পারে । মাসিক বাইকার মিটিং এর মাধ্যমে সকল বাইকারদের আন্তঃ সম্পর্ক বৃদ্দির পাশাপাশি পুলিশ ও জনগণের মধ্যে দূরত্ব কমিয়ে আনতে কাজ করবে । গাজীপুর ট্রাফিক বিভাগের সকল সদস্যদের সাথে গ্রীণ বাইকারদের তৈরী হবে আত্মিক সম্পর্ক । তাই ”হয়রানি” একবারে জিরোতে নামিয়ে আনা সম্ভব ।

তিনি আরো জানান, যে সব মটরবাইক চালক আইন মেনে চলেন তাদের দেখা যায় বিভিন্ন চেক পোষ্টে থামতে হয় । এতে সময় নষ্ট যেমন হয় তেমনি ভোগান্তিও পোহাতে হয় । মূলত আইন মেনে চলা মানুষগুলোকে পদ্ধতিগত ঝামেলা বা হয়রানি থেকে মুক্ত করতে আমাদের একটি ছোট প্রচেষ্টা এটি । হয়রানি বা ঝামেলা কমিয়ে জনবান্ধব সেবা দিতে পারলেই একদিন পুলিশ জনগণের সত্যিকারের বন্ধু হিসেবে মর্যাদা পাবে । আমরা সে লক্ষেই কাজ করছি ।

গাজীপুর ট্রাফিক বিভাগের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে দেশের সকল বাইকরা রা । ইতিমধ্যে সোশাল মিডিয়ায় বাইকারদের বিভিন্ন গ্রুপে আলোচনা চলছে এটি নিয়ে ।
তাই আপনি যদি গাজীপুরের বাইকার হোন তবে দেরী না করে এখনই রেজিস্ট্রেশন করুন ।

নিচের লিংকে ক্লিক করে ফরম পূরণ করুন । https://goo.gl/0nuv79
অথবা এই লিংকে
https://docs.google.com/forms/d/1RlY7DrtkPGbz2bopvkgtNrWbpIhv15Q3fqGCZCoCWjs/viewform

আগামী ৩১ আগষ্ট পর্যন্ত করা যাবে রেজিস্ট্রেশন একেবারে বিনামূল্যে ।
পুরো প্রোগ্রামে কাউকে কোন টাকা পয়সা দিতে হবে না । দয়া করে প্রতারিত হবেন না । বিস্তারিত জানতে ফোন/টেক্সট করতে পারেন ০১৭৬৯৬৯০৪২০ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *