রেললাইনে নাশকতা : দুর্ঘটনাস্থলে রেল মন্ত্রণালয়ের কমিটি

Slider ফুলজান বিবির বাংলা


গাজীপুরের শ্রীপুরের বনখরিয়া এলাকায় বুধবার (১৩ নভেম্বর) রেললাইনে দুর্বৃত্তদের নাশকতার ঘটনায় রেলপথ মন্ত্রণালয়ের গঠন করা তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে তদন্ত কমিটির আহ্বায়ক ও রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহ্ ইমাম আলী রেজার নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে।

এ সময় তদন্ত কমিটির আহ্বায়ক শাহ্ ইমাম আলী রেজা উপস্থিত সাংবাদিকদের বলেন, তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা রয়েছে। আমরা আজ সকালে সরেজমিনে দেখার জন্য ঘটনাস্থলে এসেছি। এ ছাড়া সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব এবং প্রয়োজনীয় ডকুমেন্টস দেখব। এরপর তদন্ত প্রতিবেদন জমা দেব।

প্রসঙ্গত, বুধবার ভোর ৪টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের শ্রীপুরের প্রহ্লাদপুর ইউনিয়নের বনখরিয়া এলাকায় আন্তঃনগর মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের লোকোমোটিভসহ মোট সাতটি বগি লাইনচ্যুত হয়। এতে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫) নামের একজন যাত্রী নিহত হন। আহত হন আরও ১২ জন। ট্রেনটি নেত্রকোণার মোহনগঞ্জ থেকে ঢাকার কমলাপুরের দিকে যাচ্ছিল।

মঙ্গলবার রাতের কোনো এক সময় গাজীপুরের রাজেন্দ্রপুর ও ভাওয়াল রেলস্টেশনের মাঝামাঝি স্থানে বনখরিয়া এলাকায় রেলপথের একটি অংশ কেটে রাখে দুর্বৃত্তরা। ফলে ভাওয়াল রেলস্টেশনে পৌঁছানোর আগেই ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *