নৌকাবাইচ দেখতে সালদহ নদীর হিমুতালিরঘাটে লক্ষ লক্ষ নারী পুরুষের ঢল

Slider জাতীয়

রাতুল মন্ডল হিমাতালির ঘাট থেকে ফিরে: গাজীপুরের সদর উপজেলার পিরুজালী ইউনিয়নে সালদহ নদীর তীরে হিমুতালিরঘাটে সকাল থেকে লক্ষ লক্ষ নারী পুরুষের ঢল নামে বাঙ্গালীর ঐতিহ্যবাহী নৌকাবাইচ উপভোগ করতে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে পিরুজালী একতা সংঘের উদ্যোগে আয়োজিত নৌকাবাইচ প্রতিযোগিতার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ ইকবাল হোসের সবুজ।

গাজীপুর সদর উপজেলার সালদাহ নদীর হিমাতালির ঘাটে
নৌকা বাইচে দেখতে মানুষের ঢল নামে নামে।
নৌকা বাইচ শুরুর আগেই দুপুর থেকে সালদহ নদীর সিমুতালির ঘাটের বিভিন্ন পয়েন্ট লক্ষ লক্ষ মানুষ ভির জমায়।

সিমুতালিরঘাটে জায়গা সংকুলান না হওয়ায় কয়েকশ ইঞ্জিনচালিত শত শত ট্রলার, বড় বড় নৌকাসহ নদী পাড়ে বিভিন্ন গাছে উঠে অর্ধলক্ষাধিক মানুষ নৌকা বাইচ উপভোগ করে। বিকেল ৫টায় পিরুজালী হাটখোলা থেকে বকসরপাড়া এলাকা গিয়ে শেষ হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় সাংসদ বলেন, তিনি বলেন, ৫০ বছর আগেও চলাচলের মাধ্যম ছিল নৌকা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পছন্দ করতেন নৌকা। তাই তার দলের প্রতীক নৌকা রেখেছেন। আজ সেই নৌকা বাইচ দেখতে হাজার হাজার মানুষ জড়ো হয়েছেন পিরুজালীতে তারা আনন্দ উপভোগ করছেন।

এ সময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট রীনা পারভীন, সদর উপজেলার আওয়ামিলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খান প্রমূখ।

নৌকাবাইচ প্রতিযোগিতায় টাঙ্গাইল জেলার চাচা ভাতিজা, আল্লাহ ভরসা, হীরারতরী, উড়ন্ত বলাকাসহ ১০ থেকে ১২ টির মত নৌকা নৌকাবাইচে অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *