শ্রীপুরে মহাসড়কের ফুটপাত উচ্ছেদ অভিযানে হাইওয়ে পুলিশ।

Slider গ্রাম বাংলা

রমজান আলী রুবেল, শ্রীপুর, গাজীপুর প্রতিনিধি গাজীপুরের শ্রীপুরে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের দীর্ঘ দিনের দখল ফুটপাত ও লোকাল লেন উচ্ছেদ অভিযান চালিয়েছে হাইওয়ে পুলিশ। এ সময় প্রায় এক কিলোমিটারের মধ্যে পাঁচ শতাধিক অবৈধ স্থাপনাসহ ভাসমান দোকান উচ্ছেদ করে দখল মুক্ত করা হয়।

সোমবার (১১ডিসেম্বর )সকাল সাড়ে এগারোটা থেকে একটা পর্য়ন্ত মাওনা চৌরাস্তায় বাস-স্ট্যান্ড এলাকায় মাওনা হাইওয়ে, এসপি মো: মাসুম সরদার এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় পথচারীরা জানায়, অবৈধভাবে গড়ে উঠা দোকানপাটের জন্য রাস্তা দিয়ে ঠিকমত চলাচল করেত পারতেন না। এখন চলাচল করতে তাদের অনেক সুবিধা হচ্ছে৷ তারা আশা করেন অবৈধ স্থাপনা উচ্ছেদের ফলে যানজটও কম হবে। তবে এ অবস্থায় কতক্ষণ থাকবে সেটি দেখার বিষয় বলেও জানান তারা।পরবর্তীতে হাইওয়ে পুলিশের ভূমিকা কেমন হবে তাও দেখার বিষয়।

এ বিষয়ে হাইওয়ে এসপি মো: মাসুম বলেন , শুধু হাইওয়ে থানা পুলিশের পক্ষে এ ধরনের উচ্ছেদ অভিযান চালানো সম্ভব নয়। তাই হাইওয়ে পুলিশ ও স্থানীয় লোকজনের সমন্বয়ে এ অভিযান চালানো হয়েছে। কিন্তু স্থানীয় মার্কেট মালিক, জনপ্রতিনিধিগণ ও নেতারা যদি সচেতন না হয়,তাহলে এ অভিযান কাজে আসবে না। তাই তাদের সচেতন হতে হবে।এই রকম অভিযান চলমান থাকবে। এসময় আরো উপস্থিত ছিলেন মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো: মাহবুব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *