গাজীপুরে বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আবারও পোশাক শ্রমিকদের বিক্ষোভ

Slider জাতীয়


গাজীপুরে বিভিন্ন এলাকায় বেতন-ভাতা বাড়ানো দাবিতে আবারও বিক্ষোভে নেমেছেন শ্রমিকরা। এসময় শ্রমিকরা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছুড়ে মহাসড়ক থেকে তাদের সরিয়ে দেয়।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে গাজীপুর মহানগরের ভোগড়া বাইপাস এলাকার টিএম ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা আন্দোলনে নামে। এর পরপরই চৌধুরীবাড়ী এলাকায় বেলমন্ড গার্মেন্টস, রুয়া ফ্যাশন লিমিটেডসহ অন্যান্য কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে কারখানার সামনে অবস্থান নেন। সকাল সাড়ে ৮টার দিকে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মিছিল নিয়ে অবরোধ করার চেষ্টা করলে শিল্প পুলিশ ও বাসন থানা পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করলে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়। বর্তমানে বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়কের আশপাশে অবস্থান করছে।

এছাড়াও মহানগরের চৌধুরীবাড়ী এলাকার বেলমন্ড গার্মেন্টস, রুয়া ফ্যাশন লিমিটেডসহ আশপাশের কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ করছেন। তেলিপাড়া এলাকায় বিক্ষোভ করছেন কয়েকটি কারখানার শ্রমিকরা।

একই দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ইটাহাটা এলাকায় বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা আন্দোলনে নামেন। তারা সড়ক অবরোধ করতে চাইলে পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

এদিকে শ্রমিক অসন্তোষ ও অবরোধকে কেন্দ্র করে ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। বেশিরভাগ কারখানা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ-২ এর পুলিশ সুপার সারোয়ার আলম সাংবাদিকদের বলেন, পোশাক শ্রমিকদের নিয়ন্ত্রণ করতে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। শ্রমিকদের ভাঙচুর না করে শান্ত থাকতে অনুরোধ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *