বগুড়ায় স্কুলছাত্র হত্যা মুশফিকের পিতাকে আসামি করে থানায় মামলা

Slider ফুলজান বিবির বাংলা

 

65680_msf
বগুড়া;  জাসদ নেতার ছেলে স্কুলছাত্র মাসুক ফেরদৌস মাসুক হত্যাকাণ্ডের ঘটনায় বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিম মিত’ুর বাবা ব্যবসায়ী মাহবুব হামিদ তারাকে প্রধান আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় আরও ১৫ জনকে আসামী করা হয়েছে। নিহত মাসুকের পিতা এড. এমদাদুল হক এমদাদ বাদী হয়ে এ অভিযোগ করেন।
মঙ্গলবার সন্ধ্যার পর পর্যন্ত বগুড়া সদর থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছিলো। অভিযোগ অন্যান্য অভিযুক্তরা হলো- ক্রিকেটার মুশফিকুর রহিমের চাচা ১৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. মেজবাহুল হামিদ (৪৫),  মো. লাল মিয়া (৪০), মো. খায়রুল (৪২), আল আমিন হেলাল (৪০), ছামছুল (৪৮), মো. তারাজুল ইসলাম (৪২), মো. নাইম ইসলাম (১৮), মো. অনিক ইসলাম (১৯), মো. নাহিদ (৩২), কাঞ্চন (২৮), ফয়সাল (২২), শাকিল (২৮), সাকিব (২৪), বিটুল (২৮) ও আল মামুন (৩০)। অভিযোগে বলা হয়েছে, মাহবুব হামিদ তারা (৫৫) ও তার ছোট ভাই বগুড়া পৌরসভার ১৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. মেজবাহুল হামিদের (৪৫) সঙ্গে পারিবারিক শত্রুতা এবং মাটিডালি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে বাদীর শত্রুতা চলে আসছিল। তারা বিভিন্ন সময় বাদী ও বাদীর পরিবারের ক্ষতি করার পরিকল্পনা করতে থাকে। তারই ধারাবাহিকতায় গত শনিবার রাতে প্রতিবেশী বেলাল হোসেন ফকিরের বাড়িতে তার ছেলে নাইমকে দিয়ে মাসুক ফেরদৌস মাসুককে বাসা থেকে ডেকে নিয়ে যাওয়া হয়। প্রধান আসামি মাহবুব হামিদ তারা ও অপর আসামি লালমিয়া মাসুককে জাপটে ধরলে অপর আসামি ফয়সাল মাসুককে হত্যার উদ্দেশ্যে পিছন থেকে ক্রিকেট ব্যাট দিয়ে মাথায় আঘাত করে। এসময় মাসুক মাটিতে লুটিয়ে পড়লে হত্যাকারীরা উল্লাস করে চলে যায়। অধিক রক্তক্ষরণে মাসুকের মৃত্যু হয়।
এদিকে, হত্যাকা-ের পর জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হলেও সাফিন নামে এক কিশোরকে রেখে বাকি দু’জনকে পুলিশ ছেড়ে দিয়েছে। আটক সাফিন নিহত মাসুক ফেরদৌসের বন্ধু। অপরদিকে মাসুকের খুনিদের গ্রেপ্তার করে কঠোর শাস্তি প্রদানের দাবিতে এলাকাবাসী মঙ্গলবার মানববন্ধন কর্মসূচি পালন করেছে। বগুড়া সদর থানার ইন্সপেক্টর (ওসি) এমদাদ হোসেন জানান, মাসুকের বাবা এড. এমদাদুল হক মাহবুব হামিদ তারাকে প্রধান আসামি করে ১৬ জনের বিরুদ্ধে থানায় এজাহার দাখিল করেছেন। এটি রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৭.৫৫ মিনিট) মামলার প্রক্রিয়া চলছিল বলে ওসি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *