গাজীপুরে বিএনপি’র বিক্ষোভ মিছিল পুলিশবাহী পিকআপে শ্রমিকদের আগুন

Slider গ্রাম বাংলা

গাজীপুর: হরতাল চলাকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনের রাস্তায় রাজবাড়ি রোডে জিরো পয়েন্টে বিএনপি’র বিক্ষোভ মিছিল হয়েছে। কোনাবাড়িতে শ্রমিক আন্দোলনের মুখে পুলিশবহনকারী একটি পিকআপ আগুন দিয়ে পুঁড়িয়ে দিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকেরা।

রবিবার ( ২৯ অক্টোবর) একটায় গাজীপুরের রাজবাড়ী জেলা প্রশাসক এর কাযালয়ের সামনে গাজীপুর সরকারী মহিলা কলেজের সামনে থেকে জোরপুকুর পর্যন্ত মিছিল হয়।
গাজীপুর মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক ও গাজীপুর সিটিকরপোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান মিয়া হান্নুর নেতৃত্বে হরতালের সমর্থনে দুপুরে বিক্ষোভ মিছিল করেছে গাজীপুর মহানগর বিএনপির নেতাকর্মীরা।

মিছিলে এসময় আরো ছিলেন বিএনপি গাজীপুর মেট্রো থানার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম টুটুল, গাজীপুর জেলা কৃষক দলের সদস্য সচিব খান জাহিদুল ইসলাম নিপু, গাজীপুর মহানগর ছাত্র দলের সভাপতি রুহানুজ্জামান শুক্কুর প্রমুখ।
এদিকে গাজীপুরে বেতন বাড়ানোর দাবিতে পঞ্চম দিনের মতো বিএনপি’র ডাকা হরতালের মধ্যেই আন্দোলনে নেমেছে শ্রমিকরা। এসময় পুলিশবাহী একটি পিক আপে আগুন দেয় উত্তেজিত শ্রমিকরা।

রোববার বেলা ১১টা থেকে গাজীপুরের কোনাবাড়ি, ভোগড়ার আশপাশে কয়েকটি গার্মেন্টস্ কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনে। এসময় কোনাবাড়ি এলাকায় শিল্প পুলিশ সদস্যদের বহন করা একটি পিক আপে আগুন দেয় উত্তেজিত শ্রমিকরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, শ্রমিক অসন্তোষ ঘটনায় দায়িত্ব পালন করতে আসা শিল্প পুলিশ সদস্যদের বহন করা একটি পিক আপ কোনাবাড়ি এলাকার এসে দাঁড়ায়। পুলিশ সদস্যরা নেমে গেলে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকে ওই পিক আপটি। এসময় উত্তেজিত শ্রমিকরা ওই পিক আপ উল্টে আগুন ধরিয়ে দেয়। তবে এ ঘটনায় কোন হতাহত হয়নি।

গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ জানান, রোববার সকাল থেকেই কোনাবাড়িসহ আশপাশের কয়েকটি কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবি জানিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নেয়। এসময় তারা বিভিন্ন ধরনের শ্লোগান দিয়ে মহাসড়কে অবরোধ তৈরী করে। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে ইট পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ জলকামান ব্যবহার করে, টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় শ্রমিকরা একটি পিক-আপে আগুন ধরিয়ে দেয়। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *