পুলিশ কনস্টেবল পারভেজ হত্যায় গ্রেপ্তার ২

Slider বাংলার আদালত


পুলিশ কনস্টেবল মোহাম্মদ আমিরুল ইসলাম পারভেজকে হত্যার ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌর যুবদলের আহ্বায়ক শামীম রেজা এবং বিএনপি কর্মী মো. সুলতান।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সের এসআই সিরু মিয়া অডিটরিয়ামে নিহত পারভেজের জানাজা সম্পন্ন হয়। পরে গ্রেপ্তারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. হাবিবুর রহমান।

তিনি জানান, শামীমকে গাইবান্ধা এবং সুলতানকে ঢাকার ডেমরা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ডিএমপি কমিশনার বলেন, পুলিশ কনস্টেবল নিহতের ঘটনায় আমরা শোকাহত। পারভেজের পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাই। তার স্ত্রী সন্তানের জন্য যা যা করা দরকার; আমরা সব করব।

এর আগে এ ঘটনায় রোববার সকালে ডিএমপির পল্টন থানায় মামলা হয়। পুলিশ বাদী হয়ে মামলাটি করে।

প্রসঙ্গত, শনিবার (২৮ অক্টোবর) বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের সদস্য পারভেজ নিহত হন। রাজধানীর দৈনিক বাংলা মোড়ে এ ঘটনা ঘটে।

নিহত পারভেজ মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার চরকাটারী গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো. সেকেন্দার আলী মোল্লার ছেলে। নদীভাঙনের ফলে বসতভিটা হারিয়ে পার্শ্ববর্তী টাঙ্গাইলের নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের ফয়েজপুর গ্রামে বসবাস শুরু করেন তারা।

পারভেজের এমন মৃত্যু মানতে পারছেন না এলাকাবাসী। তার মৃত্যুতে গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। বৃদ্ধ বাবা-মা, স্ত্রী ও ছয় বছরের কন্যা শোকে কাতর হয়ে পড়েছেন। দ্রুত এ হত্যার বিচার দাবি করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *