আ. লীগের সমাবেশ : বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে মঞ্চ তৈরির কাজ শুরু

Slider বাংলার মুখোমুখি


বিএনপির মহাসমাবেশের জবাব দিতে এবং আগামীকালের শান্তি ও উন্নয়ন সমাবেশ সফল করতে মঞ্চ তৈরির কাজ শুরু করেছে আয়োজকরা।

শনিবার (২৮ অক্টোবর) দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার (২৭ অক্টোবর) সকাল থেকেই আওয়ামী লীগ মঞ্চ তৈরির কাজে হাত দেয় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে যোগ দিয়ে মিথ্যাচার-গুজব, সন্ত্রাস-জঙ্গিবাদ ও দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াবে জনগণ।

তবে, সমাবেশ হবে না বলে সামাজিক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে।

এ বিষয়ে দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ইউএনবিকে জানান, আমরা অত্যন্ত দুঃখ ও ক্ষোভের সাথে লক্ষ্য করছি, আওয়ামী লীগের প্যাড ও সই জালিয়াতি করে একটি চিহ্নিত মহল আগামীকাল শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিতের ভুয়া সংবাদ বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে। মিথ্যাচার, গুজব ও অপপ্রচার যাদের একমাত্র রাজনৈতিক হাতিয়ার, তারাই এই ধরনের কাপুরুষোচিত কাজ করতে পারে।

তিনি বলেন, ‘স্বৈরাচারের গর্ভে জন্ম নেয়া রাজনৈতিক অপশক্তি বিএনপি তাদের চিরাচরিত মিথ্যাচার, অপপ্রচার, গুজব ও সন্ত্রাসের মাধ্যমে জনমনে আতঙ্ক ও বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। দেশের জনগণকে সাথে নিয়ে স্বৈরাচারের উত্তরসূরি এবং সন্ত্রাস ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক গণতন্ত্রবিরোধী এই অপশক্তির বিরুদ্ধে ঐকবদ্ধ প্রতিরোধ গড়ে তোলা হবে।’

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগ এই গুজব সন্ত্রাসীদের বিরুদ্ধে সবাইকে সতর্ক ও সচেতন থাকার জন্য আহ্বান জানাচ্ছে।

একইসাথে আগামীকাল জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে অনুষ্ঠিতব্য শান্তি ও উন্নয়ন সমাবেশে দলে দলে যোগদানের জন্য অনুরোধ জানাচ্ছে।

২৮ অক্টোবর বিরোধীদের কর্মসূচিকে কেন্দ্র করে আটঘাট বেঁধে নেমেছে আওয়ামী লীগ এমন মন্তব্য করেছেন দলের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতা জাহাঙ্গীর কবির নানকের নির্দেশে বিএনপির কর্মসূচির আগেই মাঠ দখলে রাখতে ২৬ অক্টোবর ও ২৭ অক্টোবর ঢাকা শহরের প্রতিটি ওয়ার্ডে মিছিল করেন দলীয় নেতা-কর্মীরা।

সূত্র : ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *