নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ভিড়, সরে যেতে মাইকিং

Slider রাজনীতি

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আগামীকাল শনিবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। এ সমাবেশ ঘিরে আজ শুক্রবারই সেখানে জড়ো হয়েছেন অসংখ্য দলীয় নেতাকর্মী।

কিন্তু জুমার নামাজের পর থেকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাদের দাঁড়াতে মানা করছে দলটি। মাইকে নেতাকর্মীদের সরে যেতে বলা হচ্ছে বিএনপির পক্ষ থেকে। শৃঙ্খলার স্বার্থে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

জানা গেছে, ঢাকার বাইরে থেকে যে সমস্ত নেতাকর্মী এসেছেন অনেকেই থাকার জায়গা পাচ্ছেন না। সে কারণে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের আশেপাশে এসে অনেকে ভিড় জমাচ্ছেন।

শনিবার নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে মহাসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিএনপির পক্ষ থেকে প্রস্তুতি গ্রহণ করা হলেও এখন পুলিশি অনুমতি পায়নি দলটি। আজকে এখানে যাতে কেউ জমায়েত হয়ে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়, সেজন্য নেতাকর্মীদের কার্যালয়ের সামনে থেকে সরে যাওয়ার জন্য দলের পক্ষ থেকে আহ্বান জানাচ্ছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসা খুলনা জেলার জলমা ১ নম্বর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড যুবদলের নেতা মো: শাহিন মুন্সী বলেন, ‘গতকাল (বৃহস্পতিবার) ঢাকায় এসেছি। আগামীকাল শনিবার জনসভায় যোগ দেব। আজ শুক্রবার পার্টি অফিসের সামনে আসলাম। এখনকার পরিস্থিতি দেখলাম। পার্টি অফিসের সামনে আজই জড়ো হওয়ার কোনো নির্দেশনা আমাদেরকে দেয়া হয়নি।’

তবে হ্যান্ড মাইকে চলে যাওয়ার জন্য বলার পরেও অনেক নেতাকর্মী সেখানে অবস্থান করছেন।

এদিকে, বিএনপি কার্যালয়ের আশপাশের সব দোকানপাট বন্ধ রয়েছে। কার্যালয়ের পাশে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *