রাজধানীর প্রবেশপথ টঙ্গীতে একাধিক চেকপোস্ট

Slider গ্রাম বাংলা


টংগী( গাজীপুর) প্রতিনিধি; আগামীকাল ঢাকায় একাধিক রাজনৈতিক দলের সমাবেশ উপলক্ষে রাজধানী ঢাকার প্রবেশ পথ টঙ্গীতে একাধিক পুলিশ চেকপোস্ট স্থাপন করা হয়েছে। যেকোনো নাশকতা এড়াতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ এই উদ্যোগ নিয়েছে।

আজ শুক্রবার( ২৭ অক্টোবর) বিকাল থেকে পুলিশ এই সব চেকপোষ্টে জোরালোভাবে তল্লাশি শুরু করে।

সরেজমিন দেখা যায় টঙ্গী স্টেশন রোডে পুলিশ চেকপোষ্টে কাজ করছে। সন্দেহ হলে পুলিশ যে কোন পরিবহন থামিয়ে কাগজপত্র পরীক্ষা করছে। প্রয়োজনে গণপরিবহন এর ভেতরে পুলিশ প্রবেশ করে জাতিদের দেহ ও ব্যাগ তল্লাশি করছে। এছাড়া ব্যক্তিগত পরিবহন থামিয়ে জাতির পরিচয় পত্র মোবাইল ও বেক তল্লাশি করছে। সন্দেহজনক ব্যক্তিদের পরিচয় সনাক্ত করার জন্য পুলিশ তাদের নিজস্ব আত্মীয়-স্বজনের নিকট ফোনে যোগাযোগ করে পরিচয় নিশ্চিত হয়ে গাড়ি ছাড়ছে।

ঢাকা গামী তুরাগ পরিবহনের চালক আবুল কাশেম জানান, নিরাপত্তার জন্যই পুলিশ কাজ করছে আমাদের কোন সমস্যা হচ্ছে না।

টঙ্গী স্টেশন রেডে পুলিশ চেকপোষ্টে কর্তব্যরত টঙ্গী পূর্ব থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, আগামীকাল একাধিক রাজনৈতিক দলের সমাবেশ উপলক্ষে রাজধানী ঢাকায় কোন নাশকতাকারী যেন প্রবেশ করতে না পারে সেই জন্য এই চেক পোস্ট স্থাপন করা হয়েছে। চেক পোস্টে সন্দেহজনক গণপরিবহন তল্লাশি করা হচ্ছে। ক্ষতিকর দ্রব্য ও বেআইনি অস্ত্র নিয়ে কোন সন্ত্রাসী যেন ঢাকায় প্রবেশ করতে না পারে সেই জন্য তল্লাশি ও নজরদারি করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায় টঙ্গী ষ্টেশন রেড, কলেজ গেট, কামারপাড়া মোড় সহ বেশ কয়েকটি জায়গায় বসানো হয়েছে চেকপোস্ট।

পুলিশ বলছে, ঢাকা ময়মনসিংহ, ঢাকা সিলেট, ঢাকা টাঙ্গাইল মহাসড়কসহ বিভিন্ন সড়ক মহাসড়ক দিয়ে টঙ্গী হয়ে কোন সন্ত্রাসী ও অস্ত্রধারী রাজধানীতে যেন ঢুকতে না পারে সেজন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে

এছাড়া এছাড়া আব্দুল্লাহপুর দৌড় বেড়িবাঁধ ও সুইচগেট নামক স্থানে দুটি চেকপোস্ট বসানো হয়েছে। রাজধানীর ঢাকায় অনুপ্রবেশকারী ৫৯ টি রুট এর টার্নিং পয়েন্ট আব্দুল্লাহপুরের চারপাশে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক দক্ষিণের উপ পুলিশ কমিশনার আলমগীর হোসেন বলেন আইনশৃংখলা নিয়ন্ত্রণে ও নাশকতা প্রতিরোধে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেউ যেন মহা সড়ক দিয়ে গণপরিবহন ব্যবহার করে কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্য সতর্ক অবস্থানে রয়েছে ট্রাফিক পুলিশ।

গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোঃ মাহবুবুর রহমান বলেন,জন নিরাপত্তা বিবেচনা করে, গ্রেপ্তার করা হচ্ছে। কোন ভাল মানুষকে গ্রেপ্তার করা হচ্ছে না। চেকপোস্ট বসিয়ে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঢাকার সমাবেশ ঘিরে গাজীপুর থেকে বা গাজীপুর হয়ে কোন সন্ত্রাসী জঙ্গি ও নাশকতাকারী ঢাকায় যেন প্রবেশ করতে না পারে সেই জন্য কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *