আফগানদের ধসিয়ে দিয়ে নিউজিল্যান্ডের চারে চার

Slider খেলা


ইংল্যান্ডকে হারিয়ে অবিস্মরণীয় জয় তুলে নিউজিল্যান্ডের বিপক্ষেও অঘটনের আশায় ছিল আফগানিস্তান। কিন্তু বিশ্বকাপে আরেকটি রূপকথার জন্ম দিতে পারেনি আফগানিস্তান। তাদের ১৪৯ রানের বড় ব্যবধানে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড।২৮৯ রানের লক্ষ্যে খেলতে নামা আফগানদের তারা ৩৪.৪ ওভারে ১৩৯ রানেই গুটিয়ে দিয়েছে।

চেন্নাইয়ে বাজে ফিল্ডিংয়ের পর ব্যাট হাতেও আফগানদের প্রদর্শনী আহামরি ছিল না। বরং যাচ্ছেতাই ব্যাটিংয়ে শুরুতেই ম্যাচ থেকে তারা ছিটকে পড়ে। টপ অর্ডার থেকে শুরু করে মিডল অর্ডারের কেউ বড় ইনিংস খেলতে পারেননি। বলার মতো পার্টনারশিপও দাঁড় করাতে পারেনি কোনও। বরং নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। সর্বোচ্চ ৩৬ রান করেন টপ অর্ডারের রহমত শাহ। মিডল অর্ডারে ২৭ রান করেছেন আজমতউল্লাহ ওমরজাই। নবী ৭ রানে ধরাশায়ী হয়েছেন। ব্যাটাররা লড়াই করতে না পারায় আফগানিস্তান ৩৪.৪ ওভারেই অলআউট হয়েছে।

কিউইদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন মিচেল স্যান্টনার ও লকি ফার্গুসন। বামহাতি স্পিনিং অলরাউন্ডার স্যান্টনার ৩৯ রানে তিন উইকেট নিয়েছেন। ১৯ রানে তিনটি নিয়েছেন ফার্গুসনও। ১৮ রানে দুটি নিয়েছেন ট্রেন্ট বোল্ট। একটি করে নিয়েছেন ম্যাট হেনরি ও রাচিন রবীন্দ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *