আবরার হত্যার মতো ঘটনা আগে ঘটেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

Slider রাজনীতি

ঢাকা:বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের মতো হত্যাকাণ্ড এর আগে ঘটেনি। এর মতো খারাপ ও গর্হিত কাজও ঘটেনি।

শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত প্রধান ফটক উদ্বোধনের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ মন্তব্য করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আবরার হত্যাকাণ্ডে যারা অভিযুক্ত তারাও মেধাবী। অপরাধীদের কোনো ছাড় দেওয়া হবে না। তবে এ ধরনের ঘটনায় জড়িয়ে মেধাবী প্রজন্ম যাতে হারিয়ে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ তারাই দেশের ভবিষ্যৎ।

আসাদুজ্জামান খান বলেন, বুয়েট প্রশাসনের আরেকটু সতর্ক থাকার দরকার ছিল। তাহলে হয়তো আবরার হত্যাকাণ্ডের মতো ঘটনা নাও ঘটতে পারত। ভবিষ্যতে বুয়েট প্রশাসনকে ছাত্রদের প্রতি আরও নজর দিতে হবে, দায়িত্ববান হতে হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ডাক না দিলে পুলিশ ক্যাম্পাস বা হলের ভেতরে যেতে পারে না। তাই তাদের আরও সতর্ক হওয়া উচিত ছিল।

তিনি বলেন, আবরার হত্যাকাণ্ড যারা সংঘটিত করেছিল তাদের সবাইকে ধরা হয়েছে। অনেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। অত্যন্ত দ্রুততার সঙ্গে এ মামলার চার্জশিট দেওয়া হবে। এ হত্যাকাণ্ড সবার হৃদয়ে দাগ কেটেছে। আশা করব ছাত্র সমাজ এ ধরনের ঘটনা আর দেখবে না। এ রকম ঘটনা যাতে না ঘটে, সেজন্য তাদেরও সজাগ থাকতে হবে।

আবরার হত্যার মূল কারণ সম্পর্কে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ খুনের নেপথ্যের কারণ খোঁজা হচ্ছে। যারা ধরা পড়ছে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, তদন্ত চলছে। এর পেছনের মোটিভটা কী, জানার চেষ্টা চলছে। কারণগুলো উদ্ঘাটন করে নিখুঁত ও তথ্যসমৃদ্ধ চার্জশিট দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *