ইসরায়েলের সাথে খেলছে না আর্জেন্টিনা

Slider খেলা

untitled-1_2496

অবশেষে অনেক আলোচনা-সমালোচনার পর বাতিল হয়েগেলো আর্জেন্টিনা বনাম ইসরায়েলের মধ্যকার প্রীতি ম্যাচটি।

জেরুজালেমের টেডি স্টেডিয়ামে আগামী শনিবার ইসরায়েলের বিপক্ষে প্রীতি ফুটবল ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এএফএ জানায়, তারা পরিস্থিতি বিবেচনায় প্রীতি ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।

ফিলিস্তিনিদের উপর দিনের পর দিন নির্মম অত্যাচার করে আসছিল ইসরায়েলরা। এর ভেতরেই জেরুজালেমের মত পবিত্র জায়গায় ইসরায়েলের বিপক্ষে প্রীতি ম্যাচ আয়োজন নিয়ে সমালোচনার মুখোমুখি হতে হয়েছে আর্জেন্টিনার ফুডবল ফেডারেশনকে।

এদিকে গত মাসের শেষের দিকে ফিলিস্তিনি ফুটবল অ্যাসোসিয়েশনের (পিএফএ) সভপতি জিবরিল রাজৌব ওই প্রীতি ম্যাচটি বাতিল করার আহ্বান জানান।

তিনি আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন, দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশন ও বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা’র কাছে পাঠানো এক চিঠিতে বলেন, খেলাকে রাজনীতিকরণ করা হচ্ছে।

চিঠিতে জেরুজালেমের টেডি স্টেডিয়ামকে ইসরায়েলের বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ফুটবল ম্যাচের ভেন্যু করার প্রতিবাদ জানিয়েছিলেন।

এদিকে হাজার হাজার মানুষ জেরুজালেমে খেলতে না যাওয়ার প্রতিবাদ করে আসছিল। রক্তের রঙে পুরো অনুশীলন মাঠের আশপাশ রাঙ্গিয়ে দিয়েছিল আন্দোলনকারীরা। সেটা দেখেই ভড়কে যায় আর্জেন্টিনা দল। সঙ্গে সঙ্গে ফুটবল ফেডারেশনকে ব্যাপারটি জানানো হয় এবং মঙ্গলবারই বাতিল করা হয় ইসরায়েলের সঙ্গে হওয়া ম্যাচটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *