মন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহারে সম্মত শিক্ষা ক্যাডাররা

Slider শিক্ষা


আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, পদোন্নতিসহ শিক্ষা ক্যাডারদের নানা দাবি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে বৈঠক করেছেন আন্দোলনরত বিসিএস সাধারণ শিক্ষা সমিতির নেতারা। বৈঠকে মন্ত্রী দাবি পূরণের আশ্বাস দেয়ায় কর্মবিরতি প্রত্যাহারে ‘সম্মত’ হয়েছেন বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা। তবে সমিতির নেতারা বৈঠক করে কর্মবিরতি প্রত্যাহার করা হবে কি না, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

শনিবার (১৪) রাতে শিক্ষামন্ত্রীর সাথে বৈঠকের পর বিসিএস সাধারণ শিক্ষা সমিতির নেতারা এসব কথা জানান। রাজধানীর হেয়ার রোডে রাত সাড়ে ৮টায় এ বৈঠক শুরু হয়। ঘণ্টাব্যাপী বৈঠক শেষে ব্রিফ করে শিক্ষামন্ত্রী ও শিক্ষা সমিতির নেতারা।

বিসিএস সাধারণ সমিতির সভাপতি অধ্যাপক মো: শাহেদুল খবির চৌধুরী বলেন, বৈঠকে শিক্ষামন্ত্রী জানিয়েছেন আমাদের দাবিগুলো খুবই বাস্তবায়নযোগ্য। তবে একটু সময় লাগবে। সামনে জাতীয় নির্বাচন এবং নির্বাচনের আগে হয়তো সবগুলো বাস্তবায়ন সম্ভব হবে না। আমরা আজকের আলোচনায় খুবই স্যাটিসফাইড (সন্তুষ্ট)। আশা করছি, আমাদের দাবিগুলো পূরণ হবে। আজকের সবগুলো বিষয় আমরা সাংগঠনিকভাবে আলোচনার মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবো।

ফলপ্রসূ আলোচনা হয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, সবসময়ই আমরা শিক্ষকদের দাবি পূরণে সচেষ্ট। শিক্ষকরা আমাকে আশ্বাস দিয়েছেন তাদের আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করবেন।

সব সমস্যার সমাধান একদিনে করা সম্ভব নয় জানিয়ে তিনি বলেন, শিক্ষকদের যৌক্তিক দাবিগুলো বাস্তবায়ন করা হবে। সামনে নির্বাচন, এরপর জনগণ আওয়ামী লীগকে সরকারে আনলে সবগুলো দাবি বাস্তবায়ন করা হবে। তাছাড়া নির্বাচনের আগে পদোন্নতির সুযোগ রয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে যে সুযোগগুলো রয়েছে, সেগুলো দ্রুত বাস্তবায়ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *