চট্টগ্রামের উন্নয়ন করবেন বিএসসি, ‍আশা মহিউদ্দিনের

Slider চট্টগ্রাম

mohi_bsc_256256135

চট্টগ্রাম: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নিযুক্ত হওয়ায় নূরুল ইসলাম বিএসসিকে অভিনন্দন জানিয়েছেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

মহিউদ্দিনের আশা, বিএসসি মন্ত্রী হিসেবে দেশের রেমিট্যান্স (প্রবাসী আয়) বাড়াবেন এবং চট্টগ্রামের উন্নয়ন ও স্বার্থ রক্ষায় কাজ করবেন।

শপথ নেয়ার ২৪ ঘণ্টা পর বুধবার (১৫ জুলাই) সন্ধ্যায় গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে নিজের বিরোধী হিসেবে পরিচিত বিএসসিকে অভিনন্দন ‍জানানোর কথা জানিয়েছেন মহিউদ্দিন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের যে গতি বহমান তা সচল রাখতে নুরুল ইসলাম বিএসসি বিশেষ ভূমিকা পালন করে যাবেন বলে আশা করছি।

দুর্নীতিমুক্ত জনপ্রশাসন গড়তে বিএসসি’র কাছ থেকে যোগ্য ভূমিকাও প্রত্যাশা করেন মহিউদ্দিন।

মহিউদ্দিনের আশা, নতুন মন্ত্রী বিএসসি দারিদ্র বিমোচনের স্বপ্ন পুরন করবেন।

তিনি বলেন, আমি আশা করি, একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে বিদেশে আরও বেশী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবেন। রেমিট‌্যান্সের পরিমাণ বাড়িয়ে দেশের অর্থনীতিকে আরও সমৃদ্ধশালী করবেন।

তিনি আরও আশা প্রকাশ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০২১ বাস্তবায়নের মধ্য দিয়ে দেশকে একটি মধ্য আয়ের দেশে পরিনত করবেন।

এদিকে মহিউদ্দিন পত্মী নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিনও মন্ত্রী নূরুল ইসলাম বিএসসিকে অভিনন্দন জানিয়েছেন।

এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, ন‍ূরুল ইসলাম বিএসসি চট্টগ্রম মহানগর আওয়ামী লীগের একজন নিবেদিতপ্রাণ ও ত্যাগী রাজনীতিক। তার প্রতি মহিলা আওয়ামী লীগের অগাধ আস্থা আছে।

প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে দশম জাতীয় সংসদ নির্বাচনে নিজের নির্বাচনী এলাকা চট্টগ্রাম-৯ আসনটি জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে ছেড়ে দিয়েছিলেন বিএসসি।

বিএসসি’র এই ত্যাগের মূল্যায়ন হিসেবে প্রধানমন্ত্রী তাকে মন্ত্রীসভায় স্থান দিয়েছেন বলে চট্টগ্রামে আলোচনা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *