ভারতকে হারিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ

Slider খেলা

দেশে ফিরেছে বাংলাদেশ দল। ফাইনালে উঠতে না পারার আক্ষেপ থাকলেও ভারতকে হারানোর সুখ-স্মৃতি নিয়েই ঢাকায় পা রেখেছেন সাকিব-তাসকিনরা। যার সাথে রয়েছে এক বুক আত্মবিশ্বাস।

শুক্রবার গভীর রাতে শেষ ম্যাচ খেলে ভোরেই বাংলাদেশের বিমান ধরে টাইগাররা। শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বেলা ১১টার পর রাজধানীর শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছান তারা।

এশিয়া কাপ নিয়ে অন্যবারের তুলনায় এবার প্রত্যাশা ছিল একটু বেশি। শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে দেশ ছেড়েছিল টাইগাররা। তবে ওই প্রত্যাশা পূরণ হয়নি, ফাইনালেও উঠতে পারেনি সাকিব বাহিনী।

এবারের এশিয়া কাপে দারুণ সম্ভাবনা ছিল বাংলাদেশের। তবে টুর্নামেন্টের শুরুতেই বড়সড় এক ধাক্কা খায় তারা। শ্রীলঙ্কার কাছে হার দিয়ে শুরু হয় যাত্রা। যদিও আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে সুপার ফোর নিশ্চিত করে বাংলাদেশ।

সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে নাস্তানাবুদ হওয়ার পর শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই করে হার। টুর্নামেন্ট আসলে সেখানেই শেষ হয়ে যায় বাংলাদেশের। শুক্রবার ভারত-বাংলাদেশ ম্যাচটা ছিল শুধুই আনুষ্ঠানিকতার।

ভারতের বিপক্ষে সাধারণ একটা ম্যাচও বেশ উত্তেজনা ছড়ায়, আর এটা তো এশিয়া কাপ। যা হওয়ার তাই হয়েছে, উত্তেজনা ছড়িয়েছে পরতে পরতে। বার বার খোলস পাল্টাতে থাকে ম্যাচের। তবে শেষ হাসি হাসে বাংলাদেশই। শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারায় ৬ রানে।

এই সুখ-স্মৃতি সাথে নিয়েই দেশে ফিরল বাংলাদেশ দল। যার সাথে এক বুক আত্মবিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *