এবার কোনো ধমক-টমক খাটবে না : মির্জা ফখরুল

Slider রাজনীতি


সরকারকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এবার কোনো ধমক-টমক খাটবে না। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়েছি। সবাই বলছে এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দিনাজপুর ট্রাক স্ট্যান্ড মাঠে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভোটাধিকার বঞ্চিত তরুণদের উজ্জীবিত করতে তারুণ্যের রোডমার্চ কর্মসূচি পালন করল বিএনপির তিন সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

সকাল সোয়া ১১টায় রংপুর বিএনপির কার্যালয়ে সামনে থেকে রোডমার্চ শুরু হয়ে পৌনে ৪টার দিকে এসে দিনাজপুরে পৌঁছায়। রংপুর থেকে দিনাজপুর পর্যন্ত রোড মার্চ কর্মসূচির প্রথম দিন ছিল। রংপুর শহর থেকে যে রোডমার্চ শুরু হয়ে সেটি পাগলাপীর, তারাগঞ্জ, সৈয়দপুর বাসস্ট্যান্ড, ওয়াপদার রোড, চিরিরবন্দর ৬টি পথসভায়মধ্য দিয়ে দিনাজপুরে গিয়ে শেষ হয়। যা প্রায় ছিল ৮০ কিলোমিটার।

মির্জা ফখরুল বলেন, আমরা বারবার বলছি, এই সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। গত দুটি নির্বাচন সুষ্ঠু করতে পারেনি।

তিনি বলেন, এই দিনাজপুর আমাদের কাছে একটা তীর্থস্থান। কারণ এই খানে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া জন্ম গ্রহণ করেছেন। এজন্যেই এটা আমাদের কাছে তীর্থস্থান।

বাংলাদেশের মানুষ আর বোকা ভাবা যাবে না জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, এবার বাংলাদেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে। তারা পরিষ্কার করে বলেছে, জোরে উচ্চ চিৎকার করে বলছে, এদের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, আমাদের নেতাকর্মীদের হাইকোর্ট থেকে জামিন দিলেও নিম্ন আদালতের তার জামিন বাতিল করে রিমান্ড দেন।

তিনি বলেন, সমগ্র পৃথিবী বলছে বাংলাদেশে কোনো গণতন্ত্র নেই। তাই গণতন্ত্র রক্ষায় সুষ্ঠু নির্বাচন দিতে হবে।

‘সরকার নিজের ইচ্ছে মতো ডিসি, এসপি বানিয়েছেন, যাতে নির্বাচনে মাঠ শূন্য রাখা যায়’ এমন মন্তব্য করে তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, ভোটাধিকার হলো মৌলিক অধিকার, এটার জন্য মুক্তিযুদ্ধে করেছি। এটা সরকার ধ্বংস করে দিয়েছে। এবার জাগরণ উঠছে, এই জাগরণের মধ্যে দিয়ে তরুণদের নিয়ে এ দেশের মানুষকে মুক্ত ও গণতন্ত্র পুনরুদ্ধার করবো ইনশাআল্লাহ্।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *