খালেদাকে পাপের প্রায়শ্চিত্ত করতে হবে

Slider জাতীয়

Sazahan_Khan_sm_555391301

ঢাকা: খালেদা জিয়াকে তার পাপের প্রায়শ্চিত্ত করতে হবে বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি।

মঙ্গলবার (১৪ জুলাই) সকাল ১০টায় রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে এমভি মধুমতি জাহাজের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিআইডব্লিটিসি নির্মিত যাত্রীবাহী জাহাজ এমভি মধুমতির শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি দুটি রো রো ফেরি ভাষা সৈনিক ‘গোলাম মাওলা’ এবং ‘কুসুমকলি’রও উদ্বোধন করেন।

শাজাহান খান বলেন, ১৯৭১ সালে জামায়াত হত্যা, মা- বোনের সম্ভ্রম নষ্ট করে পাপ করেছিলো। একইভাবে পরবর্তীতে জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করে আরেকটি পাপ করেন। সেই পাপের ধারাবহিকতায় খালেদা- জামায়াত মিলে পাপের কাজ করে যাচ্ছিলেন।

পাপীদের নিয়ে রাষ্ট্র পরিচালনা করলে সে রাষ্ট্রের উন্নয়ন হবে না বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, পাপ যারা করেন বাংলার মাটিতে তাদের বিচার হয়। সুতরাং প্রধানমন্ত্রী যে ট্রাইব্যুনালের কথা বলেছেন তা জনগণের দাবির পরিপ্রেক্ষিতেই বলেছেন। আমি মনে করি তিনি (প্রধানমন্ত্রী) সঠিক সিদ্ধান্তই নিয়েছেন। কেননা যে পাপ খালেদা জিয়া করেছেন তার প্রায়শ্চিত্ত তাকে করতেই হবে। না হলে পাপ থেকে জাতির মুক্তি হবে না।

যাত্রীবাহী জাহাজ এমভি মধুমতির (ঢ‍াকা- বরিশাল) নির্মাণ প্রতিষ্ঠান ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড। এটি নির্মাণে ব্যয় হয়েছে ২৬ কোটি ৫৮ লাখ ৫২ হাজার ৮শ টাকা। জাহাজটির যাত্রী ধারণ ক্ষমতা ৭৫০ জন।

অনুষ্ঠানে ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, নৌ- পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রেজা খানম, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মিজানুর রহমান, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান এম মোজাম্মেল হক, লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *