সালমান শাহকে নিয়ে তথ্যচিত্র

Slider বিনোদন ও মিডিয়া

বাংলা সিনেমার ক্ষণজন্মা নায়ক সালমান শাহ। অমর এই নায়কের মৃত্যুবার্ষিকী আগামীকাল বুধবার। মৃত্যুর ২৭ বছরেও শোবিজ-ভক্তদের মন জয় করে আছেন এই অভিনেতা। ভক্তদের পাশাপাশি তাকে ভুলতে পারেনি চলচ্চিত্রাঙ্গনের মানুষেরাও। তাদের কাছে সালমানের মৃত্যু আজও রহস্যময়। কিন্তু কেন?

এই উত্তর খুঁজতেই চিত্রনায়ক সালমান শাহকে নিয়ে বৈশাখী টেলিভিশনের অনুসন্ধানী তথ্যচিত্র ‘স্মৃতিতে সালমান শাহ’। প্রয়াত নায়কের স্মরণে আগামীকাল বেলা সাড়ে ১২টায় এটি প্রচার হবে চ্যানেলটিতে।

তথ্যচিত্রে উঠে এসেছে সালমান শাহর জানা-অজানা অনেক কিছু। তাকে নিয়ে কথা বলেছেন সালমান শাহ’র মামলার তদন্তকারী কর্মকর্তা, মা নীলা চৌধুরী, মামা আলমগীর কুমকুম, সালমান শাহর স্ত্রী সামিরা, পরিচালক সোহানুর রহমান সোহান, ছটকু আহমেদ, নায়ক ফেরদৌস, ডন, ঋতুপর্ণা, ভাবনা, নীরব, সাকিব সুলেরী, দুলাল খান, বাসার মালি জাকির ও প্রত্যক্ষদর্শী ডলি বেগম। উঠে এসেছে সালমান শাহ আত্মহত্যার চূড়ান্ত প্রতিবেদন জমাদানকারী পিবিআই প্রধান বনোজ কুমার মজুমদারের বক্তব্য।

বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থানা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলনের পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে তথ্যচিত্রটির গ্রন্থনা ও ধারা বর্ণনা করেছেন তারেক সিকদার। মো. বেলাল হোসেনের চিত্রগ্রহণে এটি সম্পাদনা করেছেন তাজদীদ উল ইসলাম। সমন্বয়কের দায়িত্বে ছিলেন দুলাল খান। নির্মাণ তত্ত্বাবধানে ছিলেন প্রোগ্রাম ম্যানেজার লিটু সোলায়মান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *