আবাসিক হোটেলে মিলল আ. লীগ নেতার দুই হাত বাঁধা রক্তাক্ত মরদেহ

Slider বাংলার মুখোমুখি

কক্সবাজার শহরে আবাসিক হোটেলে নিয়ে সাইফ উদ্দিন (৪৫) নামের আওয়ামী লীগের এক নেতাকে ফিল্মি স্টাইলে হত্যা করা হয়েছে। আজ সোমবার সকাল ১০টার দিকে পৌরসভার ঝাউতলা হলিডে মোড়ের হোটেল সানমুনের ২০৮ নম্বর কক্ষ হতে তার দুই হাত বাঁধা রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, রোববার বিকেলে সাইফ উদ্দিন সানমুন হোটেলে রুম নিয়েছিলেন বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ। তবে তিনি কীভাবে কখন হোটেলে মারা গেছেন, তার বিস্তারিত তথ্য তারা জানাতে পারেননি।

মৃত সাইফ উদ্দিন কক্সবাজার শহরের দক্ষিণ ঘোনার পাড়ার আনসার কমান্ডার আবুল বশরের ছেলে। তিনি এলাকার কাদেদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ছিলেন।

এ ছাড়া সাইফ উদ্দিন কক্সবাজার জেলা ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের দায়িত্ব পালন করেছিলেন। সর্বশেষ পৌর আওয়ামী লীগের সাবেক দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক ছিলেন তিনি।

ওসি রফিকুল ইসলাম জানান, শহরের হলিডের মোড়ে সানমুন হোটেলের কক্ষে ওই নেতার মরদেহ দেখে হোটেল কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। পুলিশ এখনো ঘটনাস্থলে আছে। সঙ্গে সিআইডি ও অন্য বিভাগের ইন্টেলিজেন্সরা রয়েছেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাকে খুন করা হয়েছে। তবে কে বা কারা তাকে হত্যা করেছে, এ ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে।

ঘটনার বিষয়ে এখনো তথ্য সংগ্রহ করা হচ্ছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের পর আরও বিস্তারিত জানা যাবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম বলেন, ‘বিষয়টি আমরা খুব গুরুত্ব সহকারে নিয়েছি। জেলা পুলিশের পাশাপাশি পুলিশের অন্যান্য টিমও এটা নিয়ে কাজ শুরু করেছে।’

এদিকে নিহতের বাবা আনসার কমান্ডার আবুল বশারের দাবি, ‘আমার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমি আমার ছেলের হত্যাকারীর বিচার চাই।’

জানতে চাইলে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, ‘সাইফ উদ্দিনের হত্যাকে কোনভাবে মেনে নেওয়া যায় না। হত্যাকারীর ফাঁসি চাই আমি।’

সাইফ উদ্দিনের সঙ্গে ছাত্রলীগের রাজনীতি করে একই সঙ্গে কারাভোগ করা সাবেক ছাত্রনেতা ও বর্তমানে উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী বলেন, ‌‘এ রকম একজন সদালাপি সদা হাস্যোজ্জ্বল ভদ্র বিনয়ী মানুষকেও হত্যা করতে পারে? সেটাই বিশ্বাস করতে পারছি না। নির্মম এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *