জামায়াত-বিএনপির হাতে ইসলাম নিরাপদ নয়

Slider রাজনীতি

images
ঢাকা: জামায়াত-শিবির ও বিএনপির হাতে ইসলামসহ কোনো ধর্মই নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক ‍টুকু।

শনিবার (১১ জুলাই) সন্ধ্যায় রাজধানীর পুরানা পল্টনে একটি ভবনে ‘রমজানুল মোবারকের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেন, ধর্ম ও রাজনীতি এক ও অভিন্ন। ধর্ম ও রাজনীতির মধ্যে কোনো ফারাক আছে বলে আমি মনে করি না। সকল ধর্মের মূল কথা হলো শান্তি প্রতিষ্ঠা করা। রাজনীতির মূল কথাও মানুষের মধ্যে শান্তি প্রতিষ্ঠান করা, সকল অন্যায় কাজ থেকে বিরত থাকা।

কিন্তু আজ ধর্মকে ব্যবহার করে জামায়াত-শিবির ও বিএনপি মানুষকে হত্যা করছে, জ্বালাও-পোড়াওয়ের মাধ্যমে দেশের কোটি কোটি টাকার সম্পত্তি ধ্বংস করেছে। তাদের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়- বলেন তিনি।

শামসুল হক টুকু বলেন, খালেদা জিয়া ইসলামকে ব্যবহার করে গত কয়েক বছর ধরে বহু মানুষকে হত্যা করেছেন, দেশের রেল, বাস, বিদ্যুৎ প্রতিষ্ঠানসহ বিভিন্ন সম্পদ আগুন জ্বালিয়ে ধ্বংস করেছেন। বিএনপি-জামায়াতের ন্যাক্কারজনক কাজের মাধ্যমে ইসলামি বই-পুস্তক, তজবিহ-জায়নামাজ পোড়ানো হয়েছে। তাই তাদের হাতে ইসলাম নিরাপদ হতে পারে না।

সাবেক প্রতিমন্ত্রী টুকু আরো বলেন, ধর্ম ও রাজনীতির নামে যারা ধ্বংসাত্মক কর্মকাণ্ড ও মানুষ হত্যা করেছে আসুন আমরা সবাই মিলে সাঁড়াশি অভিযানের মাধ্যমে তাদেরকে বাংলাদেশ থেকে নির্মূল করি।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ও আমরা নগরবাসী সংগঠন দু’টির আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমরা নগরবাসীর সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম খান।

আরও বক্তব্য রাখেন স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্না, সাধারণ সম্পাদক ফজলুল হক ও সহ সভাপতি নওশের আলী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *