গাজীপুর মহানগরের গাছায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

বাংলার মুখোমুখি

মো:আলী আজগর খান পিরু, গাজীপুর: গাজীপুর মহানগর গাছা থানাধীন ৩৬ নং ওয়ার্ড গাছা ফকির মার্কেট এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেন তিতাস গ্যাস। বুধবার সকাল ১১ টা থেকে সারাদিনব্যাপী অভিযান চালিয়ে ২০০ সংযোগ বিচ্ছিন্ন করেন তিতাস গ্যাসের আঞ্চলিক অফিস। এ অভিযান গাজীপুর জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট লাকি দাস এর নেতৃত্বে অবৈধ গ্যাস পাইপ লাইন বিচ্ছিন্নকরণে মোবাইল কোর্ট পরিচালিত হয়। ইসলামপুর ও গাছা রোড এলাকায় ৬ টি পয়েন্টে • কিল ৩/৪” – কিল ১ ” – ০২টি পয়েন্টে• অবৈধ গ্যাস ব্যবহার এবং অবৈধ গ্যাস ব্যবহারে সহায়তা করার দায়ে ৩জন কে ২,৯০,০০০/- (২ লক্ষ নব্বই হাজার) টাকা জরিমানা করা হয়েছে।

বিতরণ লাইনের দৈর্ঘ্য আনুমানিক ৭০০ মিটার ১০০ টি বাড়ি,প্রায় ২০০ ডাবল চুলা, আনুমানিক ৭০মিটার পাইপ লাইন উত্তোলন করা হয়। উক্ত এলাকায় অভিযান পরিচালনাকালে মোবাইল কোর্ট কর্তৃক অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে ২ জন আবাসিক গ্রাহক ১ জন কথিত ঠিকাদার কে সর্বমোট ২,৯০,০০০ টাকা অর্থদন্ড করা হয়।

এসময় তিতাসের পক্ষ থেকে বলা হয়, যারা অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ করেছেন এবং যারা গ্রামের সাধারণ মানুষকে গ্যাসের প্রলোভন দেখিয়ে অনাকাংক্ষিত ভয়াবহ গ্যাস দুর্ঘটনার দিকে ঠেলে দিয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং এখন থেকে গাজীপুর জেলা প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্টের মাধ্যমে নিয়মিতভাবে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনাকালে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে আরো উপস্থিত ছিলেন মো. আসাদুজ্জামান আজাদ, প্রকৌ. কে. এইচ. ফয়সাল আহমেদ ও মো. আমজাদ হোসেন (রাজস্ব)- উপব্যবস্থাপকবৃন্দ, সহকারী প্রকৌশলী মো. রাকীব হাসান।

এ সময় তিতাসের পক্ষ থেকে আরও বলা হয় অবৈধ উপায়ে গ্যাস ব্যবহারকারীও সংযোগকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে আরো ব্যাপক আকারে অভিযান পরিচালনা করা হবে।কোনভাবেই অবৈধ ব্যবহারকারী কিংবা সংযোগকারীদেরকে ছাড় দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *