‘আমাকে এখান থেকে নিয়ে যাও, জেলে থাকতে চাই না’

Slider সারাবিশ্ব


পাকিস্তানে কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ‘আমি আর জেলে থাকতে চাই না। আমাকে এখান থেকে নিয়ে যাও।’ সোমবার নিজের আইনজীবীদের এ কথা বলেছেন বলে জানিয়েছেন দেশটির সংবাদমাধ্যমে জিও নিউজে।

প্রতিবেদনে বলা হয়, ইমরান খানকে রাখা হয়েছে অ্যাটক কারাগারে। সেখানে দিনে মাছি ও রাতে পোকামাড়রের উৎপাতে বিরক্ত তিনি।

গত শনিবার তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেন ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা আদালত। রায়ের মূলে ছিল বিদেশিদের কাছ থেকে পাওয়া উপহারের তথ্য সঠিকভাবে না জানানো এবং রাষ্ট্রীয় উপহার বিক্রি করে অর্জিত অর্থ তোশাখানায় জমা না দেওয়া। এসব উপহারের আনুমানিক মূল্য ৬ লাখ ৩৫ হাজার মার্কিন ডলার।

গ্রেপ্তারের পর সোমবার ইমরান খানের কৌঁসুলি নাঈম হায়দার পাঞ্জোথাকে জেল কর্তৃপক্ষ সাবেক এই তারকা ক্রিকেটারের সঙ্গে দেখা করার অনুমতি দেয়। সেই অনুযায়ী পিটিআই চেয়ারম্যানের সাথে তিনি দেখা করেন এবং পরে জানান, পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীকে ‘সি-ক্যাটাগরির জেল সুবিধা’ প্রদান করে ‘দুঃখজনক’ পরিস্থিতিতে রাখা হচ্ছে।

সাক্ষাতে ইমরান খান তার আইনজীবীদের বলেছেন তিনি এই জেলে থাকতে চান না। তাকে নিয়ে যাওয়ার যেন ব্যবস্থা করা হয়। ইতোমধ্যে ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমের ফারুকের কাছে পিটিআই আবেদন করেছে যেন ইমরান খানকে অ্যাটক জেল থেকে আদিয়াল জেলে স্থানান্তর করা হয়।

গত বছরের এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে ইমরান খান আগাম নির্বাচনের দাবি তুলে আন্দোলন করে যাচ্ছিলেন। তিনি সরকার ও সেনাবাহিনীর বিরুদ্ধে অব্যাহতভাবে কঠোর সমালোচনা করছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *