গাজীপুরে মাধব ঠাকুরের জমি উদ্ধার না হলে রথমেলা বজনের হুমকি

Slider ফুলজান বিবির বাংলা

Gazipur_map_643545125

 

 

 

গাজীপুর: ১৮ জুলাই থেকে ২০দিন ব্যাপী রথমেলা শুরুর পূর্বে শ্রী শ্রী মানিক্য মাধবের বেদখল হওয়া জায়গা উদ্ধারের দাবিতে মানব বন্ধন করে জেলা প্রশাসকের মাধ্যমে প্রাধানমন্ত্রীর নিকট স্বারকলিপি দিয়েছেন সনাতন ধর্মাবলম্বীরা। দাবি পূরন না হলে রথ মেলা বর্জন সহ বিক্ষোভ করার হুমকি দিয়েছেন তারা্।

বৃহসপতিবার( ৯জুলাই) দুপুরে গাজীপুর জেলা প্রশাসনের সামনে ওই কর্মসূচি পালিত হয়।

জেলা প্রশাসন কার্যালয়ের সামনে রাজবাড়ি রোডের পাশে অনুষ্ঠিত মানববন্ধনে কয়েকশত হিন্দু সম্প্রদায়ের লোকেরা অংশ গ্রহন করেন। মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্বারকলিপি দেন তারা।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন এড, সুদীপ কুমার চক্রবর্তি, মনীন্দ্র চন্দ্র মন্ডল, মানিক চন্দ্র দে, মনোজ কুমার গোস্বামী, রতম কুমার মন্ডল প্রমুখ।

স্বারকলিপিতে বলা হয়, দেড়শ বছরের ঐতিহ্যৃবাহী শ্রী শ্রী মানিক্য মাধবের রথমেলা ও রথ যাত্রা আগামী ১৮ জুলাই থেকে ২০ দিন ব্যাপী অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মাধব ঠাকরের জায়গার বেশ কিছু অংশ জবর দখল হয়ে গেছে। জবরদখলকৃত জায়গা উদ্ধারের আবেদন করে ব্যর্থ হয়ে তারা ওই স্বারকলিপি দিতে বাধ্য হয়েছেন। স্বারকলিপিতে রথমেলার পূর্বে দাবি পূরন না হলে রথমেলা বর্জন ও বিক্ষোভ সহ নানা কর্মসূচি আসতে পারে বলে হুসিয়ারী দেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *